২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:১৪:৫৭ পূর্বাহ্ন


পর্তুগিজ অধিনায়ক এখনো নিজেকে সেরা প্রমাণ করতে চান
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৩-২০২২
পর্তুগিজ অধিনায়ক এখনো নিজেকে সেরা প্রমাণ করতে চান ফাইল ফটো


কয়েকদিন আগেও বিভিন্ন সংবাদমাধ্যমে লেখালেখি হতে শুরু করে, রোনালদোর যুগ বুঝি শেষ হয়ে গেলো! এমনটা ভাবার কারণটাও অযৌক্তিক নয়। বয়সটা ৩৭ হয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরার পর থেকে আগের মতো আর সেই ফর্মও নিয়মিত ধরে রাখতে পারেননি। গোল পাননি সর্বশেষ কয়েকটি ম্যাচে।

কিন্তু মানুষটা যে ক্রিশ্চিয়ানো রোনালদো। যিনি নিজ যোগ্যতায় ও কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজেকে অনেক আগেই সর্বকালের অন্যতম সেরা ফুটবলারের কাতারে নিয়ে গেছেন। হয়েছেন আন্তর্জাতিক ফুটবলের সর্বকালের সেরা গোলস্কোরার। এবার পেশাদার ফুটবলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাও বনে গেলেন। এই মুহূর্তে তার গোলসংখ্যা ৮০৭টি!

গতকাল শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহামের বিপক্ষে ৩-২ গোলে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যানইউর হয়ে তিনটি গোলই করেছেন রোনালদো। যা দলটির জার্সি গায়ে তার দ্বিতীয় হ্যাটট্রিক। এরপরই সংবাদমাধ্যমে আবারও রোনালদো বন্দনা।

তবু, বিতর্কটা রয়ে গেছে। আধুনিক ফুটবলে কে সেরা, পর্তুগিজ অধিনায়ক না কি লিওনেল মেসি? কেউ বলেন রোনালদো, আবার কেউ বলেন মেসি। সেই বিতর্ক হয়তো শেষ হবে না। তবে কয়েকটি ক্ষেত্রে ঠিকই মেসিকে ছাড়িয়ে গেছেন সিআরসেভেন।

৮০৭ গোল করেই কিন্তু থামছেন না রোনালদো। তিনি এখনো সেই স্পোর্তিং লিসবনে খেলা উঠতি তরুণের মতোই ফিট। জয়ের বাসনা এখনো ঠিক একই রকম, প্রতিটি ম্যাচই জিততে চান। পর্তুগিজ ফরোয়ার্ড দেখিয়ে দিলেন, তিনি দলের জন্য কোনোভাবেই বোঝা নন। যেদিন ছন্দে থাকেন, সেদিন দলের কৌশল বাস্তবায়নে মনোযোগ দেওয়া লাগে না। একাই প্রতিপক্ষকে ধসিয়ে দিতে পারেন। গতকাল টটেনহাম সেটাই বুঝতে পেরেছে।

সেই কথাই যেন বললেন ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার পল পগবা। ম্যাচশেষে তিনি বলেন, ‘দলের জন্য ও কখনোই সমস্যা সৃষ্টি করেনি। দলে যদি ইতিহাসের সেরা ফরোয়ার্ড থাকে, তাহলে সমস্যা সৃষ্টি হওয়ার কথা নয়। আজ সে দেখিয়ে দিলো যে কেন সে সেরা।’

এটাতো গেলো সতীর্থের কথা। রোনালদো নিজে কী বলছেন সেটাও জেনে নিন। পর্তুগিজ অধিনায়ক এখনো নিজেকে অন্যদের থেকে সেরা প্রমাণ করতে চান। জিততে চান আরও অনেক ম্যাচ। রোনালদো বলেন, ‘ওল্ড ট্রাফোর্ডে ফেরার পর প্রথম হ্যাটট্রিক পেয়ে আমি অনেক খুশি। দলকে জেতাতে পারার যে অনুভূতি, তার সঙ্গে কোনো কিছুর তুলনা হয় না। আমরা প্রমাণ করেছি, যতক্ষণ পর্যন্ত কঠোর পরিশ্রম করবো ও একতাবদ্ধ থাকবো, তাহলে যে কাউকে হারাতে পারি।’

রাজশাহীর সময় / এএইচ