১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:৩৮:১৫ পূর্বাহ্ন


কঙ্গোতে ট্রেন দুর্ঘটনায় ৬১ জন নিহত
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৩-০৩-২০২২
কঙ্গোতে ট্রেন দুর্ঘটনায় ৬১ জন নিহত কঙ্গোতে ট্রেন দুর্ঘটনায় ৬১ জন নিহত


আফ্রিকার দেশ দক্ষিণ-পূর্ব গণতান্ত্রিক কঙ্গোতে একটি দ্রুতগামী ট্রেন লাইনচ্যুত হয়ে কমপক্ষে ৬১ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৫২ জন।

শনিবার দেশটির কর্তৃপক্ষ এ দুর্ঘটনার কথা গণমাধ্যমকে জানায়। কর্তৃপক্ষ জানায়, কঙ্গোর লুলাবা প্রদেশে শুক্রবার গভীর রাতে এ ভয়াবহ ট্রেন দুর্ঘটনাটি ঘটে।

এ ঘটনায় আরও অসংখ্য যাত্রী গুরুতর আহত হয়েছেন। তাদের উদ্ধার করে লুবুডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ট্রেনটি মুয়েনেডিতো শহর থেকে লুবুমবাশি যাচ্ছিলো।

প্রাদেশিক কর্মকর্তা জেয়ান সেরগা লুমু গণমাধ্যমকে জানান, ট্রেন দুর্ঘটনার খবর পেয়ে স্বজনরা আট যাত্রীর লাশ শনাক্ত করে বাড়ি নিয়ে গেছেন। কিছু লাশ এখনও খাদে পড়ে যাওয়া বগীর মধ্যে আটকা পড়ে আছে।

তিনি আরও জানান, এটি একটি মালবাহী ট্রেন। মালবাহী ট্রেনে যাত্রী বহন করার অনুমতি নেই, এ ট্রেনটি অবৈধ ভাবে যাত্রী বহন করেছিলো।

কিভাবে এ দুর্ঘটনা ঘটেছে তার কারণ এখনও নিশ্চিত করা যায়নি, তবে স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে যে দুর্ঘটনার সময় সাতটি বগি ট্রেন থেকে বিচ্ছিন্ন হয়ে গভীর খাদে পড়ে গিয়েছিলো।

এর আগে গত বছরের অক্টোবর মাসে একই প্রদেশের মুতশাতশা অঞ্চলের কেনজেনজে শহরে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে নয়জন মারা যায়। সূত্র: আলজাজিরা

রাজশাহীর সময় / এম আর