১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার, ১০:৩১:৪২ পূর্বাহ্ন


নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মুল্যবৃদ্ধির প্রতিবাদে রাজশাহীতে যুবজোটের বিক্ষোভ সমাবেশ
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ১২-০৩-২০২২
নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মুল্যবৃদ্ধির প্রতিবাদে রাজশাহীতে যুবজোটের বিক্ষোভ সমাবেশ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মুল্যবৃদ্ধির প্রতিবাদে রাজশাহীতে যুবজোটের বিক্ষোভ সমাবেশ


খাদ্য দ্রব্যের দাম কমাও, মানুষ বাঁচাও " দাবীতে জাতীয় যুব জোটের কেন্দ্রীয় ঘোষিত কর্মসুচির অংশ হিসেবে রাজশাহী মহানগরের উদ্যোগে সকল খাদ্য সামগ্রী ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির লাগামহীন মুল্যবৃদ্ধির প্রতিবাদে সমাবেশের কর্মসুচী পালন করেছে জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুবজোট রাজশাহী মহানগর। 

শনিবার (১২ মার্চ) বিকাল ৫টায় জাসদ কার্যালয় চত্বর থেকে রাজশাহী মহানগরীর গুরুত্বপূর্ন পয়েন্টে বিক্ষোভ মিছিল শেষে সাহেব বাজার জিরো পয়েন্টে সমাবেশের কর্মসুচী পালন করা হয়।

উক্ত কর্মসুচীতে সভাপতিত্ব করেন সভাপতিত্ব করেন জাতীয় যুবজোট কেন্দ্রীয় কমিটির সাংগাঠনিক সম্পাদক ও  মহানগরের সভাপতি শরিফুল ইসলাম সুজন।

কর্মসূচিতে  বক্তব্য রাখেন, জাসদ কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু, সহ সভাপতি শামসুজ্জামান শামসু, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল করিম কাজল, দপ্তর সম্পাদক গাজী আলমগীর কবীর, যুবজোটের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ জোহেব রনি, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা টুটুল, আইন বিষয়ক সম্পাদক পাভেল ইসলাম মিমুল প্রমুখ। 

সঞ্চালনা করেন জাতীয় যুবজোটের কেন্দ্রীয় কমিটির সদস্য মহানগরের সাধারন সম্পাদক সুমন চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাএলীগ জাসদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আব্দুল মজিদ, মহানগর যুবজোটের তথ্য বিষয়ক সম্পাদক তাওহীদ হাসান, দপ্তর সম্পাদক নাহিদ হাসান নাসিম, সদস্য মাসুদ রানা, সদস্য তারিখ হাসান, মোবারক হোসেন খোকন, সাদ্দাত, সজীব, কমলসহ বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতৃবৃন্দ।

আব্দুল্লাহ আল মাসুদ শিবলী বলেন, বিগত কিছুদিন ধরে সয়াবিন তেল, চাল, ওয়াসার পানি, খাদ্যসামগ্রী সহ সকল প্রকার নিত্যপন্য দ্রব্যাদির মুল্য লাগামহীনভাবে বেড়ে চলেছে, এর কারণে জনজীবনে ব্যাপক ভোগান্তি চলছে। করোনা পরবর্তী সময়ে এই লাগামহীন মুল্যবৃদ্ধি জনজীবনে চরম সংকট তৈরি করেছে।টিসিবির গাড়ীর পেছনে ঘণ্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়েও খাদ্যপন্য না পেয়ে ফিরে যাচ্ছে অসহায় সাধারণ নাগরিকেরা। 

আমিরুল কবির বাবু বলেন, রাজশাহী ওয়াসা জনবিরোধী সিদ্ধান্তে তাঁদের পানির বিল একলাফে তিনগুন বাড়িয়ে দিয়েছে, এই অবস্থায় রীতিমতো অসহায় হয়ে পড়েছেন ভোক্তারা। তাদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে।উদ্ভূত অসহনীয় মূল্য পরিস্থিতি নিরসনের দায়ীত্বে নিয়োজিত মন্ত্রী, আমলা, ও দায়িত্বশীল ব্যক্তিবর্গ তাঁদের ব্যর্থতা ঢাকতে দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দিয়ে চলেছেন, যা সংকটকে আরও ঘনীভূত করছে।

শরিফুল ইসলাম সুজন বলেন,এই সংকট থেকে সাধারণ মানুষকে স্বস্তি দেওয়ার জন্য সরকারের কার্যকর ও বাস্তবসম্মত বাবস্থা গ্রহণের মাধ্যমে দামের লাগামহীন উর্দ্ধগতি থামানোর জোর দাবী জানিয়েছেন।

সুমন চৌধুরী বলেন,সকল ধরনের অসাধু সিন্ডিকেট কঠোরভাবে দমন করে টিসিবির কার্যক্রমের ব্যাপক বরাদ্দ বাড়িয়ে বেশী সংখ্যক পয়েন্টে গাড়ী মোতায়েন করা এবং পাড়ায় মহল্লায় নায্যমূল্যের রেশন চালু করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান। বেকার যুবকদের চাকুরির ব্যবস্থা করার জোর দাবি জানান।

রাজশাহীর সময়/এইচ