২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:০৯:৪৭ পূর্বাহ্ন


আমিরাতে প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনায় প্রধানমন্ত্রী
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১২-০৩-২০২২
আমিরাতে প্রবাসী বাংলাদেশিদের  সংবর্ধনায় প্রধানমন্ত্রী আমিরাতে প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনায় প্রধানমন্ত্রী


সংযুক্ত আরব আমিরাতের প্রদেশ রাস আল খাইমাহতে বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল ও কলেজের উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের আইন-কানুন মেনে চলার জন্য আহ্বান জানিয়েছেন।

আমিরাত সফরের চতুর্থ দিনে স্থানীয় সময় শুক্রবার সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের নাগরিক সংবর্ধনায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

সরকারপ্রধান বলেন, এই ১৩ বছর আগেও প্রবাসে বাংলাদেশি নাগরিকরা সম্মান তেমন পেত না। কিন্তু আজকে সেই অবস্থার পরিবর্তন ঘটেছে। আন্তর্জাতিকভাবে বাংলাদেশ শুনলে সবাই মর্যাদার চোখে দেখে। সবাই সমীহ করে। বাংলাদেশ আবার তার সেই হারানো গৌরব ফিরে পেতে শুরু করেছে। এটা ধরে রেখেই আমাদের এগিয়ে যেতে হবে।

প্রবাসীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, যে দেশে থাকবেন, ওই দেশের আইন মেনে চলবেন। নিয়ম মেনে চলবেন। যাতে সেই দেশের কাছে আমাদের মুখটা বড় থাকে। আমাদের দেশের সম্মান যেন কখনো নষ্ট না হয়। আপনাদের জন্য স্মার্টকার্ড হতে সব ধরনের ব্যবস্থা করা হচ্ছে। প্রশিক্ষণের ব্যবস্থাও আছে। যেসব দেশে আমাদের অনিয়মিত শ্রমিক রয়েছেন তারা যেন নিয়মিত হয় সেটার আমাদের কূটনৈতিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

দীর্ঘ প্রতীক্ষার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মতবিনিময় করেছেন সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। সেই সঙ্গে বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল ও কলেজে বঙ্গবন্ধু ভবনের উদ্বোধন করেন সরকারপ্রধান। পাশাপাশি আবুধাবিতে বাংলাদেশ কমিউনিটির সঙ্গে ভার্চুয়ালি কথা বলেন তিনি। এ অনুষ্ঠান পরিচালনা করেন দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত আবু জাফর।

পরে স্কুল প্রাঙ্গণ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভবনের ভিত্তিস্থাপন অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রবাসীদের দাবি-দাওয়া প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

এ সময় প্রবাসীদের সুবিধা অসুবিধা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়ালি কথা বলেন বেশ কয়েকজন প্রবাসীও।

 রাজশাহীর সময় / জি আর