১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:৫৩:২২ পূর্বাহ্ন


মোহনপুরে স্বেচ্ছাব্রতীদের সাথে অভিজ্ঞতা বিনিময়ের লক্ষ্যে মতবিনিময় সভা
মোহনপুর প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১১-০৩-২০২২
মোহনপুরে স্বেচ্ছাব্রতীদের সাথে অভিজ্ঞতা বিনিময়ের লক্ষ্যে মতবিনিময় সভা মোহনপুরে স্বেচ্ছাব্রতীদের সাথে অভিজ্ঞতা বিনিময়ের লক্ষ্যে মতবিনিময় সভা


সংঘাত নয় ঐক্যের বাংলাদেশ চাই। আত্নশক্তিতে বলীয়ান ব্যক্তি কখনো দরিদ্র থাকতে পারে না। এসব বিষয়ের আলোকে রাজশাহীর মোহনপুর উপজেলার মহব্বতপুর উচ্চ বিদ্যালয়ের মাঠে শুক্রবার (১১ মার্চ) বিকাল ৪টায় স্বেচ্ছাব্রতীদের সাথে অভিজ্ঞতা বিনিময়ের লক্ষ্যে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর আয়োজন করে। আলোচনা সভায় অংশগ্রহন করেণ সুজন, পি এফ জি ও ইয়ুথ গ্রুপের নের্তৃস্থানীয়রা।

মতবিনিময় সভায় দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ও সুজন বাংলাদেশ (সুশাসনের জন্য নাগরিক) এর সাধারণ সম্পাদক ডঃ বদিউল আলম মজুমদার বলেন, সংঘাতমুক্ত ঐক্যের বাংলাদেশ গড়ে তুলতে হলে জনমত সৃষ্টির মাধ্যমে ঐক্যমত গড়ে তুলতে হবে। তিনি বলেন রাজনৈতিক মতবিরোধ থাকাটা অস্বাভাবিক কিছু নয়। তবে মনে রাখতে হবে আমরা বাংলদেশের নাগরিকরা পরস্পর পরস্পরের আত্নীয়,কিংবা প্রতিবেশি। হিংসা বিদ্বেষ ভ’লে গিয়ে একে অপরকে ভালবেসে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তুলি। সভায় অন্যান্য বক্তারা বলেন, হিংসা বিদ্বেষ ইসলাম সমর্থন করেনা। তাই নিজেদের অবস্থান থেকে নিজেদের দৃষ্টিভঙ্গি পাল্টাতে হবে।

তাহলে সভা সেমিনারের আলোচনার প্রয়োজন হবেনা। সভায়, মাদক,বাল্যবিয়ে ও যৌতুক বিষয়ে ঐক্যমত পোষন করে বক্তারা বলেন, সরকারের পাশাপাশি নিজেদের অবস্থান থেকে সচেতনতার মাধ্যমে মাদক, বাল্য বিয়ে ও যৌতুক নিরসন করা সম্ভব। 

সভা সেমিনারের মাধ্যমে বিষয়গুলো নিয়ে আলোচনার জন্য সভায় উপস্থিত সকলেই ঐক্যমত পোষন করেন। পিএফজি এর মোহনপুর উপজেলা কমিটির কো- অডিনেটর মুরাদুল ইসলাম মুরাদের এর সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় বিষয়ভিত্তিক আলোচনা করেন বক্তারা। 

বক্তব্য রাখেন, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ সিনিয়র প্রোগ্রাম অফিসার প্রশিক্ষন বিভাগ ঢাকা তুহিন আফসারী, সিনিয়র প্রোজেক্ট অফিসার কাজী নিশাদ, ধুরইল ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন, পিএফজি মোহনপুর উপজেলা সভাপতি অধ্যাপক আসাদ আলী, প্রধান শিক্ষক আব্দুল আলিম শেখ, সাবেক উপজেলার ভাইস চেয়ারম্যান বানেচা বেগমসহ বিভিন্ন রাজনৈতিক নেতা ও এলাকায় গন্যমান্য বক্তিবর্গ, জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।