২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:২২:৫৯ পূর্বাহ্ন


গ্যালাতাসারের সাথে গোলশূন্য ড্র বার্সেলোনার
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৩-২০২২
গ্যালাতাসারের সাথে গোলশূন্য ড্র বার্সেলোনার ফাইল ফটো


লিগে দারুণ ছন্দে থাকা বার্সেলোনা এই ম্যাচ সহজভাবেই জিতবে তা সবাই অনুমেয়ই করে নিয়েছিল। তবে ম্যাচে গ্যালাতাসারের ডিফেন্ডাররাও ছিল দুর্দান্ত। আর সাবেক বার্সা গোলরক্ষক ইনাকি পেনা ছিলেন ম্যাচের নায়ক। তার অসাধারণ সব সেভের কল্যাণে বার্সেলোনার বিপক্ষে ইউরোপা লিগের শেষ ষোলোর প্রথম লেগে, কোন গোল হজম না করে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে তুর্কির ক্লাবটি।

ইউরোপা লিগের শেষ ষোলোর ম্যাচে বৃহস্পতিবার (১০ মার্চ) নিজ মাঠ ন্যু ক্যাম্পে গ্যালাতাসারের সাথে গোলশূন্য ড্র করেছে জাভির বার্সেলোনা।

লিগে এলচেকে হারানো ম্যাচের দলে ছয়টি পরিবর্তন এনে খেলতে নামে বার্সেলোনা। ম্যাচের শুরু থেকেই আক্রমণ করে যাচ্ছিল স্প্যানিশ জায়ান্টরা। তবে প্রত্যাশিত ফলের দেখা পাচ্ছিলনা আলবা-পেদ্রিরা। 

প্রথম হাফে বেশ অনেকগুলো সুযোগ তৈরি করেও গোল করতে পারেনি তোরেস-ডিপেরা। প্রথম হাফের পুনরাবৃত্তি ঘটে দ্বিতীয় হাফেও। বার্সা খেলোয়াড়দের করা শট ঠেকিয়ে দিচ্ছিলেন স্প্যানিশ গোলরক্ষক পেনা। ৫৭তম মিনিটে বুস্কেটস এবং ৭৩তম মিনিটে দেম্বেলে দুইটি সুবর্ণ সুযোগ পেয়েছিল। তবে গোল করতে ব্যর্থ হয় দুইজনই। 

এদিকে ৭৯তম মিনিটে গ্যালাতাসারের গমিস বার্সেলোনার জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোলটি বাতিল করা হয়। বাকি সময়ে আর পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি কোন দলই। ফলে গোলশূন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দুই দলের। আগামী ১৭ মার্চ তুরস্কের ইস্তানবুলে হবে ফিরতি লেগ। 

এদিকে ইউরোপা লিগের শেষ ষোলোর অন্যান্য ম্যাচে জয় পেয়েছে আটালান্টা, রেঞ্জার্স ও স্পোর্টিং ব্রাগা। ইতালিয়ান ক্লাব আটালান্টা জার্মান ক্লাব বায়ার্ন লেভারকুজেনকে হারিয়েছে ৩-২ গোলে। এছাড়াও রেঞ্জার্স ৩-০ গোলে সহজ জয় পেয়েছে ক্রভেনা জেভেজদার বিপক্ষে। আর ফরাসি ক্লাব মোনাকোকে ২-০ ব্যবধানে হারিয়েছে ব্রাগা।  

রাজশাহীর সময় /এএইচ