২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:০০:১৯ পূর্বাহ্ন


ভ্যাকসিন না নেয়ায়, ইন্ডিয়ান ওয়েলেসও নামতে পারবেন না জকোভিচ
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১০-০৩-২০২২
ভ্যাকসিন না নেয়ায়, ইন্ডিয়ান ওয়েলেসও নামতে পারবেন না জকোভিচ ভ্যাকসিন না নেয়ায়, ইন্ডিয়ান ওয়েলেসও নামতে পারবেন না জকোভিচ


বছরের শুরুতেই অত্যন্ত নাটকীয়ভাবে প্রবল বিতর্কের মাঝে অস্ট্রেলিয়ান ওপেন খেলতে যাওয়া নোভাক জকোভিচকে অস্ট্রেলিয়া থেকে বের করে দেওয়া হয়। তাঁর পাসপোর্টও বাতিল হয়। করোনার ভ্যাকসিন না নেওয়ার জন্যেই এমনটা হয়েছিল। এবার একই কারণে যুক্তরাষ্ট্রে আয়োজনিত হতে চলা ইন্ডিয়ান ওয়েলস ও মায়ামি ওপেনও খেলা হচ্ছে না জকোভিচের।

২০ গ্র্যান্ড স্ল্যামজয়ী কিংবদন্তি জকোভিচ এর আগে পাঁচবার ইন্ডিয়ান ওয়েলস খেতাব জিতেছেন। তবে যুক্তরাষ্ট্রের নিয়ম অনুযায়ী অন্য দেশের ব্যক্তিদের যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য ভ্যাকসিন নেওয়া জরুরি। জকোভিচ এখনও ভ্যাকসিন নেননি। তাই তাঁর ইন্ডিয়ান ওয়েলসের প্রধান ড্রয়ে নাম থাকলেও টুর্নামেন্টে অংশগ্রহণ করা নিয়ে সংশয় ছিলই। সেই সংশয়ই সত্যি হচ্ছে। নিয়ম অনুযায়ী যুক্তরাষ্ট্রে প্রবেশ করার অনুমতি পাচ্ছেন না ‘জোকার’।

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এই সিদ্ধান্তের কথা জানিয়ে জকোভিচ লেখেন, ইন্ডিয়ান ওয়েলস এবং মায়ামি ওপেনের ড্রয়ে অটোমেটিকালি আমার নাম থাকলেও আমি জানতাম খুব সম্ভবত আমি এই টুর্নামেন্ট খেলার জন্য সফর করতে পারব না। সিডিসি আমায় জানিয়েছে যে নিয়মের কোনোরকম কোনও বদল হবে না, তাই যুক্তরাষ্ট্রে আমার খেলা সম্ভব নয়। যারা এই টুর্নামেন্টগুলিতে অংশগ্রহণ করছেন, তাদের জন্য অনেক শুভকামনা রইল।’ জকোভিচের জায়গায় গ্রেগর দিমিত্রভ প্রধান ড্রয়ে জায়গা পাচ্ছেন এবং কোয়ালিফায়ারে হেরে যাওয়া একজন ভাগ্যবান দিমিত্রভের জায়গা নেবেন।

রাজশাহীর সময় / জি আর