১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:৩৬:৫৮ অপরাহ্ন


রুয়েটে আইআইসিটি‘র উদ্যোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সিম্পোজিয়ামের উদ্বোধন
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ১০-০৩-২০২২
রুয়েটে আইআইসিটি‘র উদ্যোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সিম্পোজিয়ামের উদ্বোধন রুয়েটে আইআইসিটি‘র উদ্যোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সিম্পোজিয়ামের উদ্বোধন


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) -এর ইন্সটিটিউট অফ ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনলোজী (আইআইসিটি) এর উদ্যোগে অনুষ্ঠিত তথ্য ও যোগযোগ প্রযুক্তি বিষয়ক ২ দিনব্যাপী আন্তর্জাতিক সিম্পোজিয়ামের উদ্বোধন করেন রুয়েট ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ। 

বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল ১০টায় সিএসই সেমিনার রুমে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন রুয়েটের আইআইসিটি পরিচালক ও রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. সেলিম হোসেন। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রুয়েটের তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম মন্ডল, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক অধ্যাপক ড. মো. ফারুক হোসেন, জার্মানের টেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ের পোস্ট ডক্টরেট ফেলো ড. প্রকৌশলী মনিরুদ্দোজা আসির। 

শুভেচ্ছা বক্তব্য রাখেন আইআইসিটি সহযোগী পরিচালক অধ্যাপক ড. মো. মাসুদ রানা। 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, ফলিত ও মানবিক অনুষদের ডীন অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক অধ্যাপক ড. মিয়া মো. জগলুল সাদত, কর্মকর্তা সমিতি রুয়েট আহবায়ক আরিফ আহম্মেদ চৌধুরী সহ পরিচালক, বিভাগ/শাখা প্রধানবৃন্দ প্রমুখ। ২ দিনব্যাপী সিম্পোজিয়ামে অট্রেলিয়া ,জার্মানী সহ দেশী-বিদেশী আইসিটি বিশেষজ্ঞ, রুয়েট ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। অনুষ্ঠানের বিভিন্ন সেশনে প্রজেক্ট কম্পিটিশন, কুইজ কম্পিটিশন, গেমিং কনটেস্ট, গেম ডেভেলপমেন্ট আইডিয়া কনটেস্ট অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক সিম্পোজিয়ামের সমাপনী দিনে অংশগ্রহণকারীদের মাঝে পুরষ্কার বিতরণ ও সনদপত্র প্রদান করা হবে।

রাজশাহীর সময় /এএইচ