২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:১৬:৪৯ অপরাহ্ন


নেইমারের চেয়েও বেশি দামে বার্সায় আসছেন হল্যান্ড!
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৯-০৩-২০২২
নেইমারের চেয়েও বেশি দামে বার্সায় আসছেন হল্যান্ড! নেইমারের চেয়েও বেশি দামে বার্সায় আসছেন হল্যান্ড!


বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়ার সময় নেইমার জুনিয়রের পেছনে খরচ হয়েছিল ২২২ মিলিয়ন ইউরো। সেই রেকর্ড ভাঙতে যাচ্ছেন বরুশিয়া ডর্টমুন্ডের এরলিং ব্রত হল্যান্ড। গুঞ্জন সত্যি হলে নরওয়েজিয়ান তারকাকে ২৫০ মিলিয়ন ইউরোর বিনিময়ে কিনবে কাতালান ক্লাবটি।

এই ২৫০ মিলিয়ন ইউরোর হিসাবে যুক্ত হতে পারে হল্যান্ডের ট্রান্সফার ফি, বেতন ও অন্য সুযোগ-সুবিধাদি। বলছে স্প্যানিশ দৈনিক মার্কার প্রতিবেদন। অনেকে বরুশিয়া ডর্টমুন্ডের এই তারকাকে কিলিয়ান এমবাপ্পের প্রতিদ্বন্দ্বী মনে করে থাকেন। এমবাপ্পে রিয়াল মাদ্রিদে আসলে বার্সায় তার বিকল্প হবেন হল্যান্ড!

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো যেমন দীর্ঘ সময় বিশ্ব ফুটবলে দাপট দেখিয়েছেন, অনেকে এমবাপ্পে ও হল্যান্ডের মধ্যেও তেমন সম্ভাবনা দেখছেন। বড় দাগে এমবাপ্পের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী মনে করা হয় হল্যান্ডকে, যদিও তাদের খেলার ধরনে বেশ পার্থক্য রয়েছে। তাই রিয়াল মাদ্রিদ এমবাপ্পেকে কিনলে বার্সার বিবেচনায় হল্যান্ডই থাকবেন, সেটা তো অনুমেয়ই।

আগামী গ্রীষ্মের দলবদলে বার্সেলোনা বড় নীলনকশা এঁকে রেখেছে নরওয়েজিয়ান এই তারকাকে ঘিরে। এরই মধ্যে ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা মোনাকোতে বৈঠক করেছেন হল্যান্ডের এজেন্ট মিনো রাইওলার সঙ্গে। অন্যদিকে বার্সা কোচ জাভি হার্নান্দেজ জার্মানিতে হল্যান্ডের সঙ্গে সমঝোতায় আসারও চেষ্টা করছেন।

বার্সেলোনা বিশ্বাস করে যে, হল্যান্ড তাদের ডেরায় আসলে প্রতি মৌসুমে শিরোপার দৌড়ে থাকতে এত বেগ পেতে হবে না। কারণ আক্রমণভাগে কাতালান ক্লাবটির যে সমস্যা তা একাই সামলাবেন হল্যান্ড। গত তিন মৌসুমেই বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে ১৫টির অধিক গোল করে আসছেন তিনি। ২০১৯-২০ মৌসুমে সব মিলিয়ে করেছিলেন ১৬ গোল। পরের মৌসুমে ৪১ ম্যাচে তার পা থেকে আসে ৪১ গোল। এবার এখন পর্যন্ত ২০ ম্যাচে ২৩ গোল করে ফেলেছেন তিনি।

সত্যিকার অর্থেই হল্যান্ড বিস্ময়কর এক নাম, চ্যাম্পিয়ন্স লিগে যেন আরও দাপুটে ফর্মে তিনি। ইউরোপ মঞ্চেও ম্যাচের তুলনায় গোলের সংখ্যা বেশি ২১ বছর বয়সী ফুটবলারের। হল্যান্ড এই প্রতিযোগিতায় ১৯ ম্যাচে করেছেন ২৩ গোল। গোল রেশিওর এমন পরিসংখ্যান রোনালদো, মেসি ও এমবাপ্পে দূরের কথা, কোনো ফুটবলারের আছে কি না, তাই জানা গবেষণার বিষয় হতে পারে!

রাজশাহীর সময় / এম আর