১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১১:০৯:৩৪ পূর্বাহ্ন


পত্নীতলায় আর্ন্তজাতিক নারী দিবস পালিত
শামীম আক্তার চৌধুরী প্রিন্স, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ
  • আপডেট করা হয়েছে : ০৮-০৩-২০২২
পত্নীতলায় আর্ন্তজাতিক নারী দিবস পালিত পত্নীতলায় আর্ন্তজাতিক নারী দিবস পালিত


নওগাঁর পত্নীতলায় “টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এই প্রতিপাদ্য বিষয়টিকে সামনে রেখে উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা পত্নীতলার আয়োজনে এবং এনজিও সংস্থা আরকো, দ্য হাঙ্গার প্রজেক্ট, ব্রাক, ব্রতি সমাজ উন্নয়ন সংস্থা, আশ্রয়, বরেন্দ্র ভূমি সমাজ উন্নয়ন সংস্থা এর যৌথ সহযোগীতায় আর্ন্তজাতিক নারী দিবস/২২ পালিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে একটি মানববন্ধন শেষে উপজেলা অডিটেরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়। জাতীয় মহিলা সংস্থা পত্নীতলার আমিনুল ইসলামের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রাশেদুল ইসলামের সভাপতিত্বে নারীর অধিকার এবং মর্যাদা বিশেষ করে তৃনমূলের নারীদের অবস্থা, অবস্থান এর ইতিবাচক পরিবর্তনের জন্য করনীয় বিষয়ে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাদ,  উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ্, নওগাঁর জেলা পরিষদের সদস্য আলহাজ্ব আবুল কালাম আজাদ।

এসময় দিবসটির গুরুত্ব এবং তাৎপর্য তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন পাল। এসময় উপস্থিত ছিলেন আরকো’র কর্মকর্তা শুক্লা মুখার্জি, দ্য হাঙ্গার প্রজেক্ট এর এলাকা সমন্বয়কারী আছির উদ্দীন, ব্রতী পত্নীতলার জয়নুব আক্তার, ব্রাক পত্নীতলার সিমা পারভিন, দিপ্তী টপ্ন সহ  অন্যান্য কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ ও সুধীজন  প্রমুখ। পরে দিবসটি উপলক্ষে এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাজশাহীর সময় / এম আর