২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৯:২৪:৩১ অপরাহ্ন


রাজশাহীতে অর্ধ কোটি টাকার হেরোইনসহ মাদক কারবারী গ্রেফতার-৪, ট্রাক জব্দ
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ০৮-০৩-২০২২
রাজশাহীতে অর্ধ কোটি টাকার হেরোইনসহ মাদক কারবারী গ্রেফতার-৪, ট্রাক জব্দ রাজশাহীতে অর্ধ কোটি টাকার হেরোইনসহ মাদক কারবারী গ্রেফতার-৪, ট্রাক জব্দ


রাজশাহী মহানগরীতে অর্ধ কোটি টাকার হেরোইনসহ চার জন মাদক কারবারীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল। এ সময় জব্দ করা হয়েছে মাদক বহনকাজে ব্যবহৃত একটি ট্রাক।

সোমবার দিবাগত রাত সোয়া ১টার দিকে মহানগরীর কাশিয়াডাঙ্গা থানাধীন কাশিয়াডাঙ্গা মোড়ের একটি চায়ের দোকানের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মাদক কারবারীরা হলো: রাজশাহীর গোদাগাড়ী থানার মাদারপুর গ্রামের মোঃ আনারুল ইসলামের ছেলে মোঃ মামুন আর রশিদ(২১), একই থানার দিগ্রাম ঘন্টি গ্রামের মোঃ আলতাব হোসেনের ছেলে (ট্রাক চালক), লাল মোহাম্মদ(৪৪), দিগ্রাম লাইনপাড়া গ্রামের মোঃ শরিফুল ইসলামের ছেলে (ট্রাকের হেলপার), মোঃ আরমান আলী(১৯) ও মাদারপুর গ্রামের মোঃ রেজাউলের ছেলে (মূল হোতা), মোঃ ইসাহাক আলী(৩০)।

এ তথ্য নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আরেফিন জুয়েল। 

তিনি জানান, সোমবার (৮মার্চ) দিবাগত রাত সোয়া ১টার পরে গোপন তথ্যের ভিত্তিতে বোয়ালিয়া থানাধীন দোশর মন্ডলের মোড় থেকে সংঘবদ্ধ মাদক কারবার চক্রের অন্যতম হোতা মোঃ মামুন আর রশিদ আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে তার দেয়া তথ্যের ভিত্তিতে এবং তথ্যপ্রযুক্তির সহায়তায় মহানগরীর কাশিয়াডাঙ্গা মোড়ে অভিযান চালিয়ে একটি ট্রাক (TATA রজিঃ নং-রাজ মেট্রো-ট-১১-০২৯৮) আটক করা হয়। এ সময় ট্রাকের ভেতর তল্লাশী চালিয়ে ৫০০(পাঁচশত) হেরোইন চারজন মাদক কারবারীকে গ্রেফতার করা হয়। সেই সাথে জব্দ করা হয় মাদক বহনকাজে ব্যবহৃত ট্রাকটি। 

অভিযানটি পরিচালনা করেন, মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার, (ডিবি) মোঃ আরেফিন জুয়েল এর সার্বিক তত্ত্বাবধায়নে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(ডিবি) মোঃ আব্দুল্লাহ আল মাসুদ এর নের্তৃত্বে পুলিশ পরিদর্শক মোঃ আশিক ইকবাল, এসআই মোহাঃ আব্দুর রহমান ও সঙ্গীয় ফোর্স।  

জিজ্ঞাসাবাদে গ্রেফতার মাদক কারবারীরা জানায়, তারা একটি সংঘবদ্ধ মাদক কারবারী চক্র। দির্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশলে হেরোইনের রাজধানী খ্যাত গোদাগাড়ী থেকে হোরোইন সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে। এ ব্যপারে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। 

মঙ্গলবার সকালে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান ডিবি ডিসি।

রাজশাহীর সময় / এম আর