২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৩১:০৩ পূর্বাহ্ন


যুদ্ধরত রুশ নারী সেনাদের উদ্দেশে বিশেষ বার্তা পুতিনের
ফাইসাল কনক :
  • আপডেট করা হয়েছে : ০৮-০৩-২০২২
যুদ্ধরত রুশ নারী সেনাদের উদ্দেশে বিশেষ বার্তা পুতিনের যুদ্ধরত রুশ নারী সেনাদের উদ্দেশে বিশেষ বার্তা পুতিনের


বিশ্নবজুড়ে নজর এখন ইউক্রেন ও রাশিয়ার উপর। এই মুহূর্তে ইউক্রেন দখলে লড়াই করছেন হাজার হাজার রুশ সেনা। এবার আন্তর্জাতিক নারী দিবসের ঠিক আগে রাশিয়ার যুদ্ধরত সেনাদের মা, বোন, স্ত্রী এবং গার্লফ্রেন্ডদের উদ্দেশে বিশেষ বার্তা দিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

সোমবার রুশ প্রেসিডেন্ট বলেন, " সে সমস্ত রুশ সেনার মা, বোন, স্ত্রী এবং গার্লফ্রেন্ডদের উদ্দেশে এই বার্তা যাঁরা এই মুহূর্তে দেশকে বাঁচানোর জন্য মিলিটারি অপারেশনে অংশ নিয়েছেন...আমি বুঝতে পারছি আপনারা আপনাদের ভালোবাসার মানুষদের নিয়ে উদ্বিগ্ন। এই মুহূর্তে গোটা দেশ তাঁদের জন্য গর্ব অনুভব করছে। আপনাদেরও তাঁদের উপর গর্ব অনুভব করা উচিত। আপনারা তাঁদের জন্য উদ্বিগ্ন। এই সেনা অভিযানে অংশ নেওয়া সৈন্যরা জোর করে কোনও শত্রুতায় অংশ নেবে না।"

একই সঙ্গে যুদ্ধরত রুশ সেনার পরিবারদের আশ্বস্ত করে পুতিন আরও বলেন, "যে সমস্ত সেনারা ইউক্রেন অভিযানে অংশ নিয়েছেন তাঁরা সকলেই প্রশিক্ষণ প্রাপ্ত। রাশিয়ার বাসিন্দাদের সুরক্ষিত রাখার জন্য এবং দেশের রক্ষার ক্ষেত্রে আমি তাঁদের ভরসা করি। ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সেনা অভিযানের কথা ঘোষণা করেন পুতিন। এরপর থেকেই দুই দেশের মধ্যে যুদ্ধ চলছে। যুদ্ধ শুরুর পর এই প্রথম যুদ্ধরত সেনাদের পরিবারের উদ্দেশে কোনও বার্তা দিলেন পুতিন। স্বাভাবিকভাবেই তাঁর এই মন্তব্য অত্যন্ত ইঙ্গিতপূর্ণ বলে মনে করা হচ্ছে।

রাজশাহীর সময় / এম আর