২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:১১:২৩ অপরাহ্ন


সাপাহারে যানজট দূরীকরনে বাইপাস রাস্তা প্রয়োজন
হাফিজুল হক, সাপাহার(নওগাঁ)প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৭-০৩-২০২২
সাপাহারে যানজট দূরীকরনে বাইপাস রাস্তা প্রয়োজন নওগাঁর সাপাহারে যানজট দূরীকরনে বাইপাস রাস্তা প্রয়োজন


নওগাঁর সাপাহারে যানজট দূরীকরনে বাইপাস রাস্তা নির্মাণের উদ্ধেক গ্রহন করা একান্ত জরুরি বলে জানিয়েছেন  সচেতন মহল।

 সাপাহার সদরের প্রতিটি সড়কে যানবাহন সামাল দিতে একজন পুলিশ সদস্যকে হিমশিম খেতে দেখা গেছে।সাপাহার উপজেলায় ট্রাফিক পুলিশ ও বাইপাস রাস্তা না থাকায় দিন দিন বেড়ে চলেছে যানজট, রাস্তার দুই পার্শ্বে বিভিন্ন প্রকার দোকান থাকায় রাস্তার উপরে ভিড় জমায় বিভিন্ন যানবাহন । সাপাহারকে যানজট মুক্ত করতে সদরের মেইন রাস্তার উপর থেকে নছিমন, করিমন,অটোরিক্সা, অটোবাইক, মটরসাইকেল, ভ্যান, ও সকল প্রকার যানবাহন সরিয়ে দূরে কোথাও রাখার ব্যবস্থা ও বাইপাস রাস্তা দিয়ে সবার চলার পথ সুগম করে যানজট মুক্ত করা সম্ভব।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের রোল মডেল হিসেবে সাপাহারে বাইপাস রাস্তার একান্ত প্রয়োজন যার কোন বিকল্প নেই।বাজারের বিভিন্ন দোকানদার গন জানিয়েছে এই ধরনের যানজট দূর করতে রাস্তার দুই ধারে দোকানপাট অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে হবে এবং অচিরেই বাইপাস রাস্তা নির্মাণ করতে হবে।তবে বাজারের মেইন সড়কে প্রতিনিয়ত বাস ট্রাক এর কারনেই যানজটের সূষ্টি হয় উহা দূরীকরনে ট্রাফিক পুলিশ প্রয়োজন বলেও তারা দাবি জানিয়েছে।

আমের রাজধানীখ্যাত সাপাহারে পুরো আম মৌসুমে মেইন  রাস্তায় আমের হাট বসায় চলাচলে বাধার সৃষ্টি হয় এমনকি স্কুল গামী ছাত্র-ছাত্রীরাও পারাপারে যানজটে পড়ে বাধাগ্রস্ত হয়ে নির্দিষ্ট টাইমে স্কুলে পৌঁছতে পারেনা। তাই আমের হাট বসার পূর্বেই হাট মালিক কে সদরের বাইরে নির্দিষ্ট কোন জায়গায় আমের হাটের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

অপরদিকে জিরো পয়েন্ট এর নিকটবর্তী কাঁচা তরকারী বাজার রাস্তাটির পাকা রাস্তার উপরে দোকানপাট বসিয়ে পুরো রাস্তা দখল করে ফেলেছে কিছু অসাধু ব্যবসায়ী যা চলাচলে অযোগ্য হয়ে পড়েছে।

রাজশাহীর সময় /এএইচ