২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৭:১৫:১৬ অপরাহ্ন


পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেট হারিয়ে ভারতের ২৪৪ রান
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৬-০৩-২০২২
পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেট হারিয়ে ভারতের ২৪৪ রান পাকিস্তানের বিপক্ষে ভারতের ২৪৪ রান


দিবা-রাত্রির নারী বিশ্বকাপের চতুর্থ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে প্রথমে ব্যাটিং করে ৭ উইকেট হারিয়ে ২৪৪ রানের সংগ্রহ পায় ভারত। ভারতের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেন পূজা বস্ত্রকার। পাকিস্তানের হয়ে দুইটি করে উইকেট পান নিদা দার ও নাশরা সান্ধু।

পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভাতর অধিনায়ক মিতালি রাজ। তবে শুরুটা প্রত্যাশা মতো হয়নি ভারতের জন্য। দলীয় চার রানেই শফালি ভার্মাকে তুলে নেন ডায়না বেগ। তবে এরপর ক্রিজে থিতু হয়ে খেলতে থাকে স্মৃতি মান্ধানা ও দীপ্তি শর্মা। দীপ্তি শর্মা ৪০ করে প্যাভিলিয়নে ফিরলেও অর্ধশতক পূরণ করে নেন স্মৃতি। তবে এই দুই ব্যাটসম্যানকে হারানোর পর বিপাকে পরে ভারত। 

নিদা দার ও নাশরা সান্ধু বোলিং তোপে মাত্র ১৮ রানে ৫ উইকেট হারিয়ে বসে ভারত। তবে সেখান থেকে দলকে বড় সংগ্রহ এনে দেন স্নেহ রানা ও পূজা বস্ত্রকার। তাদের জোড়া অর্ধশতকের সুবাদে পাকিস্তানের বিপক্ষে বড় সংগ্রহ পায় ভারত। 

পূজা বস্ত্রকার ৬৭ রানে আউট হলেও স্নেহ রানা অপরাজিত থাকে ৫৩ রানে। এই দুই ব্যাটসম্যানের ১২২ রানের জুটিতেই বড় সংগ্রহ নিয়ে ইনিংস বিরতিতে যায় ভারত। 

এর আগে নারী বিশ্বকাপের দিবা-রাত্রির চতুর্থ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। বিশ্ব ক্রিকেটের অন্যতম রোমাঞ্চকর এক লড়াই ভারত-পাকিস্তান মহারণ। দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণে দ্বিপাক্ষিক সিরিজ দেখা থেকে বঞ্চিত ক্রিকেট বিশ্ব। আর তাই ক্রিকেটের সবচেয়ে আকর্ষণীয় এই লড়াই দেখতে বৈশ্বিক আসরের দিকেই তাকিয়ে সমর্থকরা।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো পাকিস্তানের কাছে হেরেছে ভারত। আর তাই পুরুষ ক্রিকেট দলের এই হারের প্রতিশোধ নিতে চায় টিম ইন্ডিয়ার নারী ক্রিকেট দল। এরই মধ্যে ভারতের নারী ক্রিকেট দলকে উৎসাহ দিতে বিশেষ বার্তা দিয়েছেন টিম ইন্ডিয়ার অন্যতম দুই ক্রিকেটার রোহিত শর্মা ও বিরাট কোহলি। এ ছাড়া রিশভ পন্ত ও পৃথ্বীরাও নারী দলকে শুভকামনা জানিয়েছে।

রাজশাহীর সময় / এম আর