২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:১২:৪৫ অপরাহ্ন


বাংলাদেশ নারী দলের পরাজয় দিয়ে শুরু বিশ্বকাপ মিশন
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-০৩-২০২২
বাংলাদেশ নারী দলের পরাজয় দিয়ে শুরু বিশ্বকাপ মিশন ফাইল ফটো


ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা নারী দল বাংলাদেশের জন্য চেনা প্রতিপক্ষ হলেও বেশ শক্তিশালী। এই দলটির বিপক্ষে এর আগে ১৭ বারের দেখায় লাল-সবুজের বাহিনীদের জয় মাত্র ২টি।

শনিবার (৫ মার্চ) বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় উভয় দল। তবে জিততে পারেনি বাংলাদেশ।

এবারই প্রথম ওয়ানডে বিশ্বকাপে খেলছে বাংলাদেশ নারী দল। শনিবার ডুনেডিনে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামে তারা। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা। প্রথমে ব্যাট করতে নেমে এক বল বাকি থাকতে ২০৭ রানে অলআউট হয়ে যায় প্রোটিয়ারা। জবাবে ৩ বল বাকি থাকতে ১৭৫ রানেই গুটিয়ে যায় টাইগ্রেসরা। এতে ৩২ রানের জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা।

দলটির বোলারদের মধ্যে আয়বোঙ্গা খাকা ৪টি, মাসাবতা ক্লাস ২টি এবং মারিজান ক্যাপ ও শাবনিম ইসমাইল একটি করে উইকেট নেন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন শারমিন আক্তার। এছাড়া নিগার সুলতানা ২৯, শামিমা সুলতানা ২৭, রিতু মনি ২৭ ও রোমানা আহমেদ ২১ রান করেন।

এর আগে বোলিংয়ে ফারিহা তৃষ্ণা ৩টি, জাহানারা আলম ২টি, রিতু মনি ২টি এবং সালমা খাতুন ও রোমানা আহমেদ একটি করে উইকেট শিকার করেন। প্রোটিয়াদের পক্ষে মারিজান ক্যাপ ৪২, লরা ওলভার্ড ৪১, ক্লো ট্রায়ন ৩৯, সুনে লুউস ২৫, মিগনন ডু প্রিজ ১৮ ও লারা গুডঅল ১২ রান করেন।

  • রাজশাহীর সময় / এএইচ