১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:৪৮:৫৫ পূর্বাহ্ন


ছাদবাগান চলচ্চিত্রের পোস্টার উন্মোচন করলেন রাসিক মেয়র লিটন
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ০৫-০৩-২০২২
ছাদবাগান চলচ্চিত্রের পোস্টার উন্মোচন করলেন রাসিক মেয়র লিটন ছাদবাগান চলচ্চিত্রের পোস্টার উন্মোচন করলেন রাসিক মেয়র লিটন


নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ক্যাটাগরিতে প্রতিযোগিতার জন্য নির্মাতা জীবন শাহাদাৎ এর পরিচালনায় বাংলাদেশের চলচ্চিত্র ছাদবাগান সিলেকশন পেয়েছে।

চলচ্চিত্রটির পোস্টার উন্মোচন করেন গ্রিন সিটি, ক্লিন সিটির রুপকার হিসেবে পরিচিত রাজশাহী সিটি করপোরেশনের মেয়র *এ এইচ এম খায়রুজ্জামান লিটন*।

সম্পূর্ণ চলচ্চিত্রটির শ্যুটিং হয় রাজশাহীতে, এর অভিনয় শিল্পী ও কলাকুশলীরা রাজশাহীর। তাই এটি রাজশাহীর সিনেমা বলা যায়। চলচ্চিত্রটির প্রমোশনাল ও পোস্টার দেখে মেয়র ভূয়সী প্রশংসা করেন, এবং নির্মাতাসহ সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা জানান। 

এ প্রসঙ্গে নির্মাতা জীবন শাহাদাৎ বলেন *"বাংলাদেশের সুবর্ণ জয়ন্তীতে বাংলাদেশের সিনেমা আন্তর্জাতিক পর্যায়ে সিলেকশন পাওয়ায় একজন বাংলাদেশী হিসেবে আমি গর্ব অনুভব করছি"*।

উল্লেখ্য, নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিশ্বের ৪০ টি দেশের চলচ্চিত্র প্রদর্শন হবে।

চলচ্চিত্রটি ভারতের গায়ক নচিকেতা চক্রবর্তী র 'একদিন ঝড় থেমে যাবে' গানটির থেকে অনুপ্রেরণা পেয়ে নির্মাণ করা হয়েছে, যেখানে "করোনা মহামারী পরিস্থিতিতে এক দম্পতি যারা তাদের স্নেহময় সন্তান সমতুল্য গাছ নিয়ে গড়ে তোলা ছাদবাগান ছেড়ে গ্রামে চলে যাবার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়। এমন প্রেক্ষাপটে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে নিজেদের অসহায়ত্ব ও করুণ আর্তনাদের চিত্র ফুটে আসে।" চলচ্চিত্রটির সংশ্লিষ্ট সবাইকে নচিকেতা চক্রবর্তী শুভেচ্ছা জানিয়েছেন। 

চলচ্চিত্রটি প্রযোজনা করেন উদয় হাকিম..

রাজশাহীর সময় /এএইচ