২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:২৩:১১ পূর্বাহ্ন


চেরনিহিভ শহরে স্কুল ও বহুতল ভবনে হামলায় নিহত ৩৩
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৪-০৩-২০২২
চেরনিহিভ শহরে স্কুল ও বহুতল ভবনে হামলায় নিহত ৩৩ চেরনিহিভ শহরে স্কুল ও বহুতল ভবনে হামলায় নিহত ৩৩


ইউক্রেনের উত্তরাঞ্চলের চেরনিহিভ শহরে রুশ বাহিনীর হামলায় ৩৩ জন নিহত হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন আরও ১৮ জন।

ফরাসি বার্তাসংস্থা এজেন্সি ফ্রান্স প্রেসের (এএফপি) শুক্রবারের এক প্রতিবেদনে জানা যায়, ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে ১২০ কিলোমিটার উত্তর-পূর্বে অবস্থিত চেরনিহিভ শহরে স্কুল আর বহুতল আবাসিক ভবনে হামলা চালায় রুশ বাহিনী।

চেরহিনিভ শহরের ডেপুটি মেয়র রেজিনা গুসাক জানান, শহরে রুশ বাহিনী বোমা হামলা শুরু করেছে। রুশ হামলাতে ব্যাপক হতাহতের ঘটনা ঘটেছে বলেও জানান তিনি।

এদিকে চেরনিহিভের গর্ভনর ব্যাচেস্লাভ চাউস জানিয়েছেন, ‘চেরনিহিভের স্টারায়া পদুসিকভা এলাকায় দু’টি স্কুলে এবং কিছু আবাসিক ভবনে হামলা চালিয়েছে রুশ যুদ্ধবিমান। হামলার পর উদ্ধারকারীরা সেখানে কাজ করছে।’

এছাড়াও ইউক্রেনের জরুরি বিষয়ক দপ্তর থেকে প্রকাশিত বেশ কিছু ছবিতেও রুশ হামলার চিত্র দেখা যায়। রুশ হামলায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ ভবনের ধ্বংসাবশেষ ছড়িয়ে-ছিটিয়ে আছে চারদিকে। উদ্ধারকারীরা স্ট্রেচারে করে মৃতদেহ বয়ে নিয়ে যাচ্ছে, এমন চিত্রও দেখা যায় ছবিগুলোতে।

এক সপ্তাহের উপর চলমান রুশ আগ্রাস্নের ভেতর উতোমধ্যেই দেশ ছেড়ে পালিয়েছেন প্রায় ১০ লাখ ইউক্রেনীয় নাগরিক। প্রথমে শুধু সামরিক স্থাপনাতে হামলা চালালেও রুশ বাহিনীর ক্রমাগত হামলার পরিধি এখন স্কুল, আবাসিক ভবন এবং হাসপাতালেও ছড়িয়ে পড়েছে।

রাজশাহীর সময় / জি আর