১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:০৯:০৯ পূর্বাহ্ন


“টেকসই উন্নয়নে কাজ করছে আনসার ও ভিডিপি”- রংপুর রেঞ্জ পরিচালক
জি এম রাঙ্গা
  • আপডেট করা হয়েছে : ০৩-০৩-২০২২
“টেকসই উন্নয়নে কাজ করছে আনসার ও ভিডিপি”- রংপুর রেঞ্জ পরিচালক লালপুরে দুটি রাস্তা ও বিদ্যালয়ের ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন এমপি বকুল


কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে নির্মিত মুজিব কর্ণারসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম, বেসিক কম্পিউটার প্রশিক্ষণ, অন্যান্য প্রশাসনিক ও অপারেশনাল কার্যাক্রম পরিদর্শন করেন আনসার ও ভিডিপি রংপুর রেঞ্জের পরিচালক মোঃ আব্দুস সামাদ, পিভিএমএস

বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুর ২টায় কার্যাক্রম পরিদর্শন করেন তিনি।

এরপর তিনি ১৯ ফেব্রুয়ারি শুরু হওয়া ১৩দিন মেয়াদী দুর্যোগ ব্যবস্থপনা প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে পুরষ্কার ও সনদপত্র বিতরণীতে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

সমাপনি অনুষ্ঠানে তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, “আনসার বাহিনী হলো দক্ষ জনশক্তি তৈরির কারখানা। সমপরিমাণ নারী ও পুরুষ এই বাহিনীতে সক্রিয় অংশগ্রহণ করে দেশ সেবায় নিজেদেরকে নিয়োজিত করছে। এই প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে আপনারা যে কোন ধরণের দুর্যোগে সাধারণ মানুষের পাশে থেকে কাজ করতে সক্ষম হবেন। এর ফলে প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে থাকা আনসার বাহিনীর সদস্যদের কর্মদক্ষতা আরো বৃদ্ধি পাবে। জান, মাল ও সম্পদের ক্ষতি কমিয়ে উন্নয়নকে টিকসই করতে পারবে।”

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট চলতি দায়িত্ব মোঃ ইবনুল হক,  উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন, সার্কেল অ্যাডজুটান্ট শিরিনা আক্তার, হিসাবরক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা, উপজেলা প্রশিক্ষক মোঃ জিয়াউর রহমানসহ অনেকেই। কুড়িগ্রাম জেলার ৯টি উপজেলার ৬৪জন ভিডিপি সদস্য এই প্রশিক্ষণ গ্রহণ করছেন। প্রশিক্ষণের বিভিন্ন দিক বিবেচনা করে ৩জনকে পুরষ্কৃত করা হয়। 

রাজশাহীর সময় /এএইচ