২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৬:০৬:২৫ অপরাহ্ন


প্রথম টি-টোয়েন্টি আজ: আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৩-০৩-২০২২
প্রথম টি-টোয়েন্টি আজ: আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টি আজ: আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ


দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বৃহস্পতিবার বিকাল ৩টায় রাজধানীর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

ওয়ানডে সিরিজের তিন ম্যাচের একটিতে হারলেও টি-টোয়েন্টিতে দুই ম্যাচই জিততে চায় টাইগাররা। প্রস্তুতির কোনও ঘাটতি রাখেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল। তবে ২০ ওভারের ম্যাচে বেশ শক্তিশালী আফগানিস্তান। র‌্যাঙ্কিংয়েও বাংলাদেশের চেয়ে একধাপ এগিয়ে রশিদ খানরা। তবে ঘরের মাঠে টাইগাররা শক্তিশালী, এ বিষয়টি মাথায় রেখেই মাঠে নামবে আফগানরা।

আফগানদের বোলিং আক্রমণ আর ব্যাটিংয়ের ধাচ এই ফরম্যাটের জন্য মানানসই। বিপরীতে টাইগাররা এখনও শিখছে টি-টোয়েন্টির মন্ত্র।

সিরিজে বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ হবেন তিন আফগান স্পিনার। রশিদ খান, মোহাম্মদ নবী, মুজিব উর রহমানের ১২ ওভার ম্যাচের গতিপথ ঠিক করে দেবে। ব্যাটিংয়ে তাই তাদেরকে সামলে লড়াকু পুঁজি গড়াই মাহমুদউল্লাহদের মূল টার্গেট হবে।

গতকাল সংবাদ সম্মেলনে বাংলাদেশের অধিনায়ক বলেছেন, ‘আশা তো অবশ্যই জেতার। আমি সবসময় বলি, টি-২০ ফরম্যাট এমন একটা ফরম্যাট যে কোনো দিন যে কোনো দল জিততে পারে। আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে।’

মাহমুদউল্লাহও গুরুত্ব দিচ্ছেন ব্যাটিংয়ে বড় জুটিকে। তিনি বলেন, ‘টি-২০ এমন একটা ফরম্যাট, আপনি এক নম্বর দলের বিপক্ষে খেলুন আর ১০-১২ নম্বর দলের সঙ্গে খেলুন, একটি পার্টনারশিপ ম্যাচ ঘুরিয়ে দিতে পারে।’ পাওয়ার প্লের সঠিক ব্যবহার নিশ্চিত করতে বিপিএলে আক্রমণাত্মক ব্যাটিং করা মুনিম শাহরিয়ারের অভিষেক হতে পারে আজ। তবে বাংলাদেশকে লড়াকু পুঁজি এনে দিতে লিটন-সাকিবদেরই ব্যাটিংয়ে জ্বলে উঠতে হবে।

রাজশাহীর সময় / এম আর