২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:১০:২১ পূর্বাহ্ন


বিশ্বজুড়ে একদিনে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৪৩ কোটি ৮৫ লাখ
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০২-০৩-২০২২
বিশ্বজুড়ে একদিনে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৪৩ কোটি ৮৫ লাখ বিশ্বজুড়ে একদিনে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৪৩ কোটি ৮৫ লাখ


গত ২৪ ঘণ্টায়  বিশ্বজুড়ে ১৩ লাখ ৩৭ হাজার ৩৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আগের দিন শনাক্ত হয়েছিল ৯ লাখ ৭০ হাজার ৯৭৫ জনের। অর্থাৎ একদিনে শনাক্ত বেড়েছে প্রায় পৌনে চার লাখ। মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৪৩ কোটি ৮৫ লাখ ১০ হাজার ৮২৭ জনে।

অন্যদিকে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৮১৩ জনের মৃত্যু হয়েছে। আগের দিন মারা গিয়েছিল ৫ হাজার ৩৮০ জন। একদিনে মৃত্যু বেড়েছে প্রায় দেড় হাজার। এ নিয়ে মহামারির শুরু থেকে ভাইরাসটিতে মোট মৃত্যু বেড়ে পৌঁছেছে ৫৯ লাখ ৮৩ হাজার ২২৯ জনে।

বুধবার সকালে বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন প্রায় ২০ লাখ ৭৪ হাজার ৩৭৬ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৩৭ কোটি ৯ লাখ ২৮৮ জন।গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এদিন দেশটিতে এক হাজার ৪৫১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছের ৪১ হাজার ৮৯৯ জন। এ নিয়ে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে মৃত্যু বেড়ে পৌঁছেছে ৯ লাখ ৭৭ হাজার ৪০২ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৯৭ হাজার ৩৩৩ জনের ও মৃত্যু হয়েছে ৭৮৬ জনের, দক্ষিণ কোরিয়ায় নতুন আক্রান্ত ১ লাখ ৩৮ হাজার ৯৯৩ জন ও মৃত্যু ১১২ জন, ভিয়েতনামে নতুন আক্রান্ত ৯৮ হাজার ৭৬২ জন ও মৃত্যু ৮৬ জন, ফ্রান্সে নতুন আক্রান্ত ৭৯ হাজার ৭৯৪ জন ও মৃত্যু ২০৯ জন এবং তুরস্কে নতুন আক্রান্ত ৫৯ হাজার ৮৮৫ জন ও মৃত্যু ২০৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। তারপর অত্যন্ত দ্রুতগতিতে বিশ্বে ছড়িয়ে পড়ে ভাইরাসটি।

রাজশাহীর সময় / জি আর