২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১১:৩৬:৩২ পূর্বাহ্ন


পর্দা নামলো বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলার
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ২৮-০২-২০২২
পর্দা নামলো বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলার পর্দা নামলো বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলার বর্ণিল মঞ্চে বণার্ঢ্য আয়োজন, উৎসবে মাতলো নগরবাসী


মহামারি করোনার প্রার্দুভাবের কারণে দীর্ঘদিন যাবৎ যেন থমকে ছিল সবকিছু। দীর্ঘদিন করোনার পর এবার রাজশাহীতে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল চারদিন ব্যাপী বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলা। রাজশাহী অঞ্চলের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শনের পাশাপাশি উভয় দেশের তারকা শিল্পীদের পরিবেশনায় দুই দিন রাজশাহী কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে। 

সাংস্কৃতিক মিলনমেলার প্রস্তুতি কমিটির আহ্বায়ক, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে চার দিনব্যাপী অনুষ্ঠানগুলো সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়ে গেল।  

২৫ ফেব্রুয়ারি রাজশাহী কলেজ মাঠে উদ্বোধন করা হয় পণ্যমেলার। সেদিন হাজার হাজার দর্শনার্থী জড়ো হন। পরের দুই দিন সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে জড়ো হন হাজার হাজার দর্শক শ্রোতা। কানায় কানায় পূর্ণ হয়ে উঠে রাজশাহী কলেজ মাঠ। ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় বাংলাদেশ ও ভারতের খ্যাতিমান শিল্পীবৃন্দের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ২৭ ফেব্রুয়ারি রাজশাহী কলেজ মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কলেজ মাঠ কানায় কানায় পূর্ণ উঠে দর্শকে। শিল্পীদের পরিবেশনায় মাতোয়ারা উঠে দর্শক-শ্রোতারা।

ভারতীয় শিল্পীর মধ্যে খ্যাতিমান কবি ও শিল্পী মৌসুমি রায় চৌধুরী, খ্যাতিমান অভিনেত্রী ঋতুপর্ণা চক্রবর্তী সেনগুপ্ত, সাহেব চ্যাটার্জী, খ্যাতিমান শিল্পী নবনিতা রায় চৌধুরী, খ্যাতিমান শিল্পী মানদাবী চক্রবর্তী সহ অন্যান্য অতিথি মঞ্চে পারফমেন্স করেন। বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড দল চিরকুট সঙ্গীত পরিবেশনা করেন। এছাড়া লালন সঙ্গীত ও লোক সঙ্গীত পরিবেশনা করেন শফি মন্ডল। লালনগীতি ও ভাওয়াইয়া পরিবেশন করেন সুজন চক্রবর্তী, বারশিয়া ও লোকঙ্গীত পরিবেশনা করে রিপন কুমার।

রাজশাহীর সময় /এএইচ