১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:২৭:৫৫ পূর্বাহ্ন


গোদাগাড়ী সীমান্তে রাখালকে নির্যাতনের অভিযোগ বিএসএফের বিরুদ্ধে
গোদাগাড়ী প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ২৮-০২-২০২২
গোদাগাড়ী সীমান্তে রাখালকে নির্যাতনের অভিযোগ বিএসএফের বিরুদ্ধে গোদাগাড়ী সীমান্তে রাখালকে নির্যাতনের অভিযোগ বিএসএফের বিরুদ্ধে


রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে এক গরুর রাখালকে ব্যাপক নির্যাতন করে সীমান্তে ফেলে রাখার অভিযোগ উঠেছে বিএসএফ এর বিরুদ্ধে।

রোববার (২৭ ফেব্রুয়ারী) দুপুরের দিকে নিমতলা নির্মলচর এলাকায় এ ঘটনা ঘটে।

নির্যাতনের শিকার ওই রাখাল উপজেলার দেওপাড়া ইউনিয়নের নিমতলা গ্রামের মৃত. কালামের ছেলে বাদল (৩২)। সে বর্তমানে গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (প্রেমতলী) চিকিৎসাধীন রয়েছেন।

নির্যাতনের শিকার বাদলের মামা মিনারুল ইসলাম বলেন, প্রতিদিনের মতই রোববার (২৭ ফেব্রুয়ারী) সকালে নির্মলচর এলাকায় গরু-মহিষ চরাতে যায় বাদল। সেখানে পৌঁছার পর ভারতীয় সীমান্ত বাহিনী (বিএসএফ) বাদলকে ধরে ব্যাপক লাঠি পেটা করে। এ সময় তার পায়ুপথে লাঠি ঢুকিয়ে অমানবিক নির্যাতন করে। পরে তার অবস্থা বেগতিক হলে নির্মলচর এলাকার ৫০/৪ পিলারের নিকট ফেলে রেখে যায় বিএসএফ।

এ সময় অন্যান্য তাকে উদ্ধার করে গত রোববারই চিকিৎসার জন্য গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (প্রেমতলী) নিয়ে ভর্তি করান।

এ ব্যপারে দেওপাড়া ইউনিয়নের খারিজাগাথি মোল্লাপাড়া গ্রামের তাজিমুল ইসলাম বলেন, প্রতিদিনের ন্যায় রোববার গরু চলাতে গিয়েছিলো রাখাল বাদল। সেখানে বিএসএস সদস্যরা বাংলাদেশ চরে ঢুকে তাকে ধরে নিয়ে গিয়ে ব্যাপক নির্যাতন করেছে। বর্তমানে সে হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে। 

তিনি আরও বলেন এ ব্যপারে সোমবার (২৮ ফেব্রুয়ারী) বিজিবি ও বিএসএফের সাথে পতাকা বৈঠক হওয়ার কথা আছে বলেও জানান তিনি।

খরচাকা সীমান্ত ফাঁড়ির কোম্পানী কমান্ডার নায়েক সুবেদার আব্দুল আজিজের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, রাখাল নির্যাতনের বিষয়ে আমার জানা নেই। পতাকা বৈঠকের কথা জানতে চাওয়া হলে তিনি বলেন, গরু-মহিষ, ছাগল সীমান্তে কালাই খেয়ে নেয় এই বিষয়গুলো নিয়ে পতাকা বৈঠক হবে বলে জানান তিনি।

দেওপাড়া ইউনিয়নের চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল বলেন, এমন খবর আমিও শুনেছি। এই নিয়ে নাকি বিএসএফেরসাথে বিজিবির পতাকা বৈঠক হবে। তবে পরিবারের পক্ষ হতে কেউ কিছু বলেনি বলে জানান।

এই বিষয়ে গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার মো: জানে আলম বলেন, বিষয়টি আমার জানানেই । তাছাড়া নির্যাতনের শিকার রাখালের পরিবারের পক্ষ থেকে কেউ এই বিষয়ে আমাকে জানাইনি বলেও জানান তিনি। 

রাজশাহীর সময় / এম আর