২৩ মে ২০২২, সোমবার, ১২:২৭:০০ অপরাহ্ন


মেসি ছাড়া আর্জেন্টিনা দল!
Rajshahir Somoy Desk
  • আপডেট করা হয়েছে : ২০-০১-২০২২
মেসি ছাড়া আর্জেন্টিনা দল! লিওনেল মেসি, ফাইল ফটো


ক্রীড়া  ডেস্ক: চলতি মাসের শেষে ও ফেব্রুয়ারির শুরুতে দুইটি বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা। তবে অবাক করা ব্যাপার হচ্ছে এই দুই ম্যাচের স্কোয়াডেই নেই বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় তারকা মেসি।

গত কিছুদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিলো সামনের আর্জেন্টিনার এই ম্যাচগুলোর জন্য একাদশে ডাকা নাও হতে পারে মেসিকে। সেই গুঞ্জনকে সত্যি প্রমাণ করেই আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি ঘোষিত স্কোয়াডে নাম পাওয়া যায়নি এলএম টেনের।

মেসির দল থেকে বাদ পড়ার পেছনে অবশ্য ফর্ম বা অন্যকিছুর হাত নেই। হাত আছে করোনা ভাইরাসের। বিশ্বজুড়ে নতুন করে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার ফলে ইউরোপীয় ক্লাবগুলো তাদের বিধিনিষেধে এনেছে অনেকটা পরিবর্তন। মেসির ক্লাব পিএসজির সেসকল নিয়ম মানতে গিয়েই মেসিকে দলে রাখতে পারেনি স্কালোনি।

আসন্ন দুই ম্যাচে অবশ্য মেসিকে খুব বেশি প্রয়োজনও পড়বে না আর্জেন্টিনার কোচের। বিশ্বকাপ বাছাইয়ে আগেই নিজেদের ঘর গুছিয়ে নিয়েছে আর্জেন্টিনা শিবির। ১৩ ম্যাচ শেষে ৮ জয় ও ৫ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে ইতিমধ্যেই তারা নিশ্চিত করে ফেলেছে ২০২২ কাতার বিশ্বকাপে খেলা। এজন্য মেসির উপরেও চাপ ছিলোনা দলের সাথে যুক্ত হওয়ার। বরং সাতবারের ব্যালন ডি অর জয়ী এই ফুটবলার নিজের শরীরকে বিশ্রাম দিতে পারবে ঐ সময়টাতে।

মেসি না থাকায় আগামী ২৮ জানুয়ারী চিলির মাঠে তাদের বিপক্ষে এবং ২ ফেব্রুয়ারী নিজেদের মাঠে কলম্বিয়ার বিপক্ষে আলবিসেলেস্তদের নেতৃত্বভার উঠতে পারে মেসিরই আরেক পিএসজি সতীর্থ এঞ্জেল ডি মারিয়ার কাঁধে। পিএসজির আরেক খেলোয়াড় লিয়ান্দ্রো পারাদেসও আছেন আর্জেন্টিনার সামনের দুয়ি ম্যাচের স্কোয়াডে।

চিলি ও কলম্বিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের জন্য আর্জেন্টিনা স্কোয়াড:

গোলরক্ষক- এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, এস্তেবান আন্দ্রাদা, হুয়ান মুসো।

ডিফেন্ডার- লুকাস মার্টিনেজ কোয়ার্তা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, নাহুয়েল মলিনা, গঞ্জালো মন্তিয়েল, জার্মান পেৎজেলা, নিকোলাস ট্যাগলিয়াফিকো, মার্কোস অ্যাকুনা।

মিডফিল্ডার- লিয়ান্দ্রো পারাদেস, জিওভান্নি লো চেলসো, রদ্রিগো ডি পল, নিকোলাস গঞ্জালেস, লুকাস ওকাম্পেস, গিদো রদ্রিগেজ, আলেহান্দ্রো পাপু গোমেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, এমিলিয়ানো বুয়েন্দিয়া।

ফরোয়ার্ড- এঞ্জেল ডি মারিয়া, লাউতোরো মার্টিনেজ, পাওলো দিবালা, আনহেল কোরেয়া, জুলিয়ান আলভারেজ, হোয়াকিন কোরেয়া।