২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:৫৩:৫০ অপরাহ্ন


সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে রাজশাহী কলেজ মাঠে হাজার হাজার মানুষের ঢল
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ২৭-০২-২০২২
সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে রাজশাহী কলেজ মাঠে হাজার হাজার মানুষের ঢল সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে রাজশাহী কলেজ মাঠে হাজার হাজার মানুষের ঢল


বাংলাদেশ-ভারত ৫ম সাংস্কৃতিক মিলনমেলা-২০২২ উপলক্ষে রাজশাহী কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে ২য় দিনের সাংস্কৃতিক অনুষ্ঠান। 

সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে রোববার বিকেল থেকে রাজশাহী কলেজ মাঠে জড়ো হন মানুষ। মানুষের ঢল নামে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনস্থল রাজশাহী কলেজ মাঠে। বিকেল থেকে মানুষের উপস্থিতি-আর কোলাহলে মুখর উঠতে থাকে কলেজ প্রাঙ্গন। সন্ধ্যায় রাজশাহী কলেজ মাঠ কানায় কানায় পূর্ণ উঠে দর্শকে। শিল্পীদের পরিবেশনায় মাতোয়ারা উঠে দর্শক-শ্রোতারা।

রোববার (২৭ ফেব্রুয়ারি) জনপ্রিয় ব্যান্ড দল চিরকুট সঙ্গীত পরিবেশনা করেন। লালন সঙ্গীত ও লোক সঙ্গীত পরিবেশনা করেন শফি মন্ডল। লালনগীতি ও ভাওয়াইয়া পরিবেশন করেন সুজন চক্রবর্তী, বারশিয়া ও লোকঙ্গীত পরিবেশনা করে রিপন কুমার। 

উল্লেখ্য, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশ-ভারত মৈত্রীর ৫০ বছর পূর্তিতে রাজশাহী সিটি কর্পোরেশনের পৃষ্ঠপোষকতায় ফ্রেন্ডস অব বাংলাদেশের উদ্যোগে রাজশাহীতে ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারি উভয় দেশের অংশগ্রহণে সাংস্কৃতিক মিলনমেলা অনুষ্ঠিত হচ্ছে। ২৫ ফেব্রুয়ারি বাংলাদেশ-ভারত ৫ম সাংস্কৃতিক মিলনমেলায় অংশ নিতে ভারতের মন্ত্রী সহ ৩৬ সদস্যের একটি দল রাজশাহীতে আসেন। আগামী ২৮ ফেব্রুয়ারি মিলনমেলা শেষে তারা ভারতে ফিরে যাবেন। এদিকে মেলা চলাকালে রাজশাহী চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সহযোগিতায় রাজশাহী কলেজ মাঠে ৩৫ স্টলের অংশগ্রহণে পণ্য মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলা আর সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে হাজার হাজার দর্শক রাজশাহী কলেজ মাঠে জড়ো হন।

রাজশাহীর সময় /এএইচ