১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:০১:০৮ পূর্বাহ্ন


হার্ডহিটার ব্যাটসম্যান খুঁজছে বাংলাদেশ!
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৭-০২-২০২২
হার্ডহিটার ব্যাটসম্যান খুঁজছে বাংলাদেশ! হার্ডহিটার ব্যাটসম্যান খুঁজছে বাংলাদেশ!


২০২৩ বিশ্বকাপ নয়, এখন লক্ষ্য আসন্ন অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার জন্য ভালো মানের হার্ডহিটার খুঁজে বের করতে হবে। এমনটা জানিয়েছেন ব্যাটিং কোচ জেমি সিডন্স। এদিন টি-টোয়েন্টি দলের তরুণ ক্রিকেটারদের নিয়ে কাজ করেছেন অজি কোচ।

আফগানরা টি-টোয়েন্টিতে ভালো মানের দল। সিরিজ চ্যালেঞ্জিং হবে বলেও জানান সিডন্স। লম্বা সময় সেন্ট্রাল উইকেটে মুনিম শাহরিয়ারের ব্যাটিং দেখলেন কোচ জেমি সিডন্স। আফগানদের বিপক্ষে ওয়ানডে জয়ের পর টাইগারদের পূর্ণ মনোযোগ টি-টোয়েন্টি ঘিরে।

ব্যাটিং কোচের কাছে তরুণরা অনেকটাই অচেনা। তাদের চিনতে চান পারফর্মেন্স দেখে। টি-টোয়েন্টিতে বড় চ্যালেঞ্জ টাইগারদের। ঘরের মাঠ হলেও এই সংস্করণে আফগানদের হালকাভাবে নিতে চান না অজি কোচ।

ব্যাটিং কোচ জেমি সিডন্স বলেন, 'আফগানিস্তান টি-টোয়েন্টিতে কেমন মানের দল তা আমরা সবাই জানি। এটা ওদের পছন্দের ফরম্যাট। আমাদের দুটি ম্যাচই জিততে হবে। আসন্ন সিরিজে কঠিন পরীক্ষায় পড়তে হবে। ঘরের মাঠে তাদের হালকাভাবে নিলে সমস্যা হবে। আর এই ফরম্যাটে বাংলাদেশকে অনেক উন্নতি করতে হবে। স্মার্ট অ্যাগ্রেশনের প্রয়োজন। দ্রুত রান করতে হবে। আশা করি উইকেটও ভালো হবে।'   

আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ডাকা হয়েছে মুনিম শাহরিয়ারকে। বিপিএলে কয়েক ম্যাচের পারফর্মেন্স দুয়ার খুলে দিয়েছে জাতীয় দলের। সঙ্গে শেখ মেহেদী, নাঈমদেরও পরখ করলেন। বিগ শটের অ্যাবিলিটিও দেখে নিলেন। ভাবনায় অস্ট্রেলিয়া বিশ্বকাপ।

জেমি সিডন্স আরও বলেন, 'আমি এখনও সবাইকে চিনে উঠিনি। বিপিএলে কয়েকজনকে দেখেছি। সিরিজের আগে মনে করে তাদের সবাইকে চিনে ফেলব। এই সংস্করণে ভালো করতে হলে পাওয়ার প্লেতে হিট করতে হবে। নতুন যারা আছে তাদের ভালো করে তৈরি করতে হবে।'  

এ বছরের শেষে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। পরের বছর হবে ওয়ানডে বিশ্বকাপ। সবই আছে ভাবনায় তবে অস্ট্রেলিয়া বিশ্বকাপই এখন গুরুত্বে।

রাজশাহীর সময় / এম আর