২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১০:৪১:৩২ অপরাহ্ন


ক্রাইস্টচার্চ টেস্ট: একদিনেই পড়লো ১২ উইকেট
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-০২-২০২২
ক্রাইস্টচার্চ টেস্ট: একদিনেই পড়লো ১২ উইকেট ফাইল ফটো


গিরগিটির মতো রং বদলাচ্ছে ক্রাইস্টচার্চ টেস্ট। প্রথম দিনে বোলারদের বধ্যভূমি মনে হওয়া টেস্টে (৯০ ওভারে ৩ উইকেট) দ্বিতীয় দিনে এসে পড়েছে ১২ উইকেট।

তবে এখন পর্যন্ত বাঁচামরার ম্যাচে কিছুটা সুবিধাজনক অবস্থানেই আছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় দিন শেষে তারা এগিয়ে আছে ২০৭ রানে।

৩ উইকেটে ২৩৮ রান নিয়ে দিন শুরু করা প্রোটিয়ারা অবশ্য ৪০০ প্লাস স্কোরে চোখ রেখেছিল। কিন্তু ঘন মেঘে ঢেকে যাওয়া আকাশের নিচে সিম মুভমেন্টটাকে ভালোভাবে কাজে লাগান নিউজিল্যান্ডের বোলাররা। ৪৫ রানে ৫ উইকেট হারিয়ে ৩৬৪-তেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

তবু রক্ষা। ৩০২ রানে ৮ উইকেট হারিয়ে ফেলেছিল প্রোটিয়ারা। মার্কো জানসেন (৩৭) আর কেশভ মহারাজ (৩৬) নবম উইকেটে ৬২ রানের জুটি গড়ে দলকে সাড়ে তিনশো পার করে দেন। আগের দিন সেঞ্চুরি করেছিলেন সারেল আরউই (১০৮)।

নেইল ওয়েগনার ১০২ রানে ৪ উইকেট নেন। ম্যাট হেনরি ৯০ রানে শিকার করেন ৩টি উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে খুব একটা স্বস্তিতে নেই নিউজিল্যান্ডও। রাবাদা আর জানসেন ব্যাটিংয়ের পর এবার বল হাতেও আগুন ঝরাচ্ছেন।

৯ রানের মধ্যে দুই ওপেনার টম লাথাম (০) আর উইল ইয়ংকে (৩) তুলে নেন রাবাদা। ডেভন কনওয়ে ১৩ আর হেনরি নিকোলস ৩৯ করে হন জানসেনের শিকার। এরপর ৬ রানে টম ব্লান্ডেলকে বোল্ড করেন রাবাদা। ৯১ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে কিউইরা।

সেখান থেকে দলের হাল ধরেছেন কলিন ডি গ্র্যান্ডহোম আর ড্যারেল মিচেল, ৬৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন তারা। গ্র্যান্ডহোম ৫৪ আর মিচেল ২৯ রানে অপরাজিত আছেন।

রাজশাহীর সময় /এএইচ