২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:১২:৫৬ পূর্বাহ্ন


সরকার দ্রুত সময়ের মধ্যে দ্রব্যের দাম নিয়ন্ত্রণ করবে--পরিকল্পনামন্ত্রী
মোজাম্মেল আলম ভূঁইয়া- সুনামগঞ্জ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৫-০২-২০২২
সরকার দ্রুত সময়ের মধ্যে দ্রব্যের দাম নিয়ন্ত্রণ করবে--পরিকল্পনামন্ত্রী সরকার দ্রুত সময়ের মধ্যে দ্রব্যের দাম নিয়ন্ত্রণ করবে--পরিকল্পনামন্ত্রী


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন- দ্রব্যের দাম বৃদ্ধি পেয়েছে এটা অস্বীকার করার সুযোগ নেই। তবে সরকার দ্রুত সময়ের মধ্যে দ্রব্যের দাম নিয়ন্ত্রণ করবে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারী) দুপুরে সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার লক্ষীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির ৮৫লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরো বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসা করেন না। অন্যান্য দেশে যেসব পণ্যের দাম বেড়েছে তা সরকার কমাতে পারবে না। তবে দেশের উৎপাদিত পণ্য ট্রাক দিয়ে বড় বড় শহরে নিয়ে ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা করা হচ্ছে।

তিনি বলেন- ট্যাক্স রিভেট দেবো, ভ্যাট মওকুফ করবো। বিদেশ থেকে বিনা শুল্কে চাল, ডাল, তেল, চিনিসহ সব ধরনের খাদ্যপন্য আনার ব্যবস্থা করা হবে। কিন্তু নিত্যপণ্যের দাম নিয়ে চাঁদাবাজি ও সিন্ডিকেড করা যাবে না। এবিষয়ে খুব কঠোর প্রধানমন্ত্রী। হু হু করে যেসব পণ্যের বেড়েছে তা নিয়ন্ত্রণ করা হবে।

উক্ত অনুষ্ঠানে প্রবাসী আওয়ামীলীগ নেতা গয়াছুর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- সুনামগঞ্জ ৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক, আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রশীদ প্রমুখ।   

রাজশাহীর সময় /এএইচ