২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:১৩:১৮ অপরাহ্ন


যে রোগে আত্মহত্যা করতে চেয়েছিলেন সালমান খান !
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ২৫-০২-২০২২
যে রোগে আত্মহত্যা করতে চেয়েছিলেন সালমান খান ! যে রোগে আত্মহত্যা করতে চেয়েছিলেন সালমান খান !


বলিউড অভিনেতা সালমান খান বাস্তব জীবনে তিনি একটি গুরুতর অসুস্থতার সাথে লড়াই করছিলেন, যার জন্য তাকে চিকিত্সার জন্য সময়ে সময়ে বিদেশে যেতে হয়। ভাইজানের এই রোগটি এতটাই বিপজ্জনক যে তিনি ব্যথায় ভুগতেন।

সালমানের অসুস্থতা

সালমান খানের ট্রাইজেমিনাল নিউরালজিয়া নামক রোগ ছিল, যার জন্য তিনি দীর্ঘদিন চিকিৎসা নিয়েছিলেন। তিনি প্রায় ৯-১০ বছর ধরে এই রোগে ভুগছেন। এই রোগের চিকিৎসার জন্য তিনি আমেরিকায় যেতেন। আসলে, এটি এক ধরনের নিউরোপ্যাথিক ডিসঅর্ডার, যাতে মুখের অনেক অংশ যেমন মাথা, চোয়াল ইত্যাদিতে প্রচুর ব্যথা হয়।

রোগের কথা নিজেই জানিয়েছিলেন

২০১৭ ফিল্ম 'টিউবলাইট'-এর সময়, সালমান খান বলেছিলেন যে তাঁর 'ট্রাইজেমিনাল নিউরালজিয়া' নামে একটি বিপজ্জনক স্নায়বিক রোগ রয়েছে। একে আত্মহত্যা রোগও বলা হয়। সালমান খান যখন এই রোগে ভুগছিলেন, তখন তাঁর মাথায় অসংখ্যবার আত্মহত্যার চিন্তা এসেছিল। সালমান খান নিজেই এক সাক্ষাৎকারে একথা বলেছেন।

ট্রাইজেমিনাল নিউরালজিয়া কি

ট্রাইজেমিনাল নিউরালজিয়া নামক এই রোগটি মুখের ট্রাইজেমিনাল নার্ভে হয়ে থাকে। মুখে অনেক ধরনের স্নায়ু থাকে, মুখের প্রধান স্নায়ুর মধ্যে ট্রাইজেমিনাল অন্যতম। ট্রাইজেমিনাল নিউরালজিয়া সরাসরি এর সাথে সংযুক্ত তিনটি স্নায়ুকে প্রভাবিত করে। এই রোগে মুখে ভয়ানক কাঁটার অনুভূতি হয়। এই রোগ নির্ণয় করা সহজ নয়, কারণ কখনও কখনও এর লক্ষণগুলি কয়েক সপ্তাহ বা মাস ধরে থাকে এবং তারপর অদৃশ্য হয়ে যায়।

সালমানের আসন্ন সিনেমা

সালমান খানের ওয়ার্কফ্রন্ট সম্পর্কে কথা বলতে গেলে, তাকে পূজা হেগড়ের সাথে 'কভি ঈদ কাভি দিওয়ালি' এবং জ্যাকলিন ফার্নান্দেজের সাথে 'কিক ২'-এ দেখা যাবে। শুধু তাই নয়, সালমান খানকে তার বিশেষ বন্ধু আমির খানের 'লাল সিং চাড্ডা'-তে একটি ক্যামিও করতে দেখা যাবে এবং শাহরুখ খান অভিনীত 'পাঠান'-এ একটি ছোট ভূমিকাও থাকবে। সালমান খান বর্তমানে ‘টাইগার ৩’-এর শুটিং করছেন, যা প্রায় শেষ।

রাজশাহীর সময় / এম জি