২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:০৬:১২ অপরাহ্ন


আফগানদের সামনে পাহাড়সম রান বাংলাদেশের
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৫-০২-২০২২
আফগানদের সামনে পাহাড়সম রান বাংলাদেশের ফাইল ফটো


লিটন দাস ও মুশফিকুর রহিমের ব্যাটিং তাণ্ডবে সফরকারী আফগানিস্তানের সামনে পাহাড়সম স্কোর দাঁড় করিয়েছে বাংলাদেশ। চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ৩০৬ রান।

সবাই ভেবেছিল আরও একটি সেঞ্চুরি হবে। কিন্তু হতাশ করেছেন মুশফিকুর রহিম। ব্যক্তিগত ৮৬ রানের সময় ফারিদ আহমেদের একটি বাউন্সার বল আপারকাট করতে গিয়ে বাউন্ডারিতে দাঁড়ানো ফজল হক ফারুকির হাতে ক্যাচ তুলে দিয়েছেন অভিজ্ঞ এই ব্যাটার। তখন বাংলাদেশের স্কোর ছিল ৪৬.৩ ওভারে ২৮৬ রান।

এর মধ্য দিয়ে একটি সম্ভাবনাময় ইনিংসের অপমৃত্যু ঘটলো। এর আগের বলেই ফিরে যান সেঞ্চুরিয়ান লিটন দাসও। আউট হওয়ার আগে তিনি ১২৬ বল মোকাবিলায় সর্বোচ্চ ১৩৬ রান করেছেন। তার ইনিংসে ২টি ছক্কা ও ১৬টি চারের মার ছিল। ফারুকির বলে মুজিব উর রহমানের হাতে ক্যাচ তুলে দেন তিনি।

ইনিংসের বাকিটা সময় অপরাজিত ছিলেন আফিফ হোসেন ও মাহমুদউল্লাহ রিয়াদ। আফিফ করেছেন ১৩ ও রিয়াদ ৬ রান। আফগান বোলারদের মধ্যে ফারিদ আহমেদ ২টি এবং ফজল হক ফারুকি ও রশিদ খান একটি করে উইকেট নেন।

এর আগে সকালে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরুর ইঙ্গিত দেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। কিন্তু দলীয় ৩৮ রানের মাথায় মাত্র ১২ রান করে ফজল হক ফারুকির বলে এলবিডব্লিউর শিকার হন তামিম। আগের ম্যাচেও ঠিক একইভাবে আউট হয়েছিলেন তিনি। এরপর তিনে নেমে লিটনের সঙ্গে বেশ সাবলিলভাবে ব্যাট চালাতে থাকেন সাকিব।

দুজনের জুটিটাও (৪৫ রান) ধীরে ধীরে জমে উঠছিল। কিন্তু দলীয় ৮৩ রানের মাথায় প্যাভিলিয়নের পথ ধরেন সাকিব আল হাসান। ১৬তম ওভারে প্রথমবার আক্রমণে এসেই দ্বিতীয় বলে গুগলি ছুড়েন লেগ স্পিনার রশিদ খান। সেটি বুঝে ওঠার আগেই এলবিডব্লিউর ফাঁদে পড়েন সাকিব। আউট হওয়ার আগে তিনি ৩৬ বলে ২০ রান করেন।

রাজশাহীর সময় /এএইচ