১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৯:৫৫:০৪ অপরাহ্ন


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিড়ালের র‌্যাম্প শো
ইব্রাহিম হোসেন সম্রাট:
  • আপডেট করা হয়েছে : ০৩-০৬-২০২৩
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিড়ালের র‌্যাম্প শো রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিড়ালের র‌্যাম্প শো


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিড়ালের র‌্যাম্প শো অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩ জুন) রাজশাহী ইউনিভার্সিটি এগ্রিকালচার ক্লাবে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

আয়োজক সূত্র জানায়, বিড়ালের র্যাম্প শোতে অংশ নিতে ৭০ প্রতিযোগী রেজিস্ট্রেশন করে। ফলাফলের ভিত্তিতে ৬ বিজয়ীকে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়। র্যাম্প শো শেষে ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

সরেজমিনে দেখা যায়, র্যাম্প শোতে অংশ নেওয়া বিড়ালগুলোকে বিভিন্ন আঙ্গিকে সাজানো হয়।। চোখে সানগ্লাস, গায়ে শাড়ি, গলায় বিভিন্ন রঙের ফিতা, মাথায় টুপি, কোমরে বেল্ট ও মুকুট পরিয়ে বিড়ালকে প্রদর্শন করতে দেখা যায়।

আরও পড়ুন: মেয়র প্রার্থী লিটনকে বিজয়ী করার লক্ষ্যে বোয়ালিয়া থানা (পশ্চিম) আওয়ামী লীগের উদ্যোগে নির্বাচনী সভা অনুষ্ঠিত

সাবা সরকার নামের এক প্রতিযোগী বলেন, র্যাম্প শো দারুণ এক প্রতিযোগিতা। আমি এ প্রথম এমন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি। খুবই ভালো লাগছে এমন একটা প্রোগ্রামে অংশ গ্রহণ করতে পেরে।

সানজিদা সাজ্জাদ ঐশী নামের আরেকজন বলেন, অসম্ভব সুন্দর একটা প্রোগ্রাম ছিল। আমার বিড়ালকে ডক্টর সাজিয়ে সবার সামনে প্রদর্শন করেছি। আমার বিড়ালও অনেক উপভোগ করেছে।

বিড়ালকে চিত্র নায়িকা পরী মনি সাজিয়েছেন হৃদিতা নামের এক প্রতিযোগী। তিনি পদ্মা আবাসিক এলাকা থেকে এসেছেন। দারুণ পারফর্ম করেছে তার বিড়াল।

আয়োজক কমিটির সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয় এগ্রিকালচার ক্লাবের সভাপতি মো. জাকির হোসেন বলেন, প্রথমবারের মতো বিড়ালের র্যাম্প শোর আয়োজন করেছি। রাজশাহীতে যারা বিড়াল পোষেন তাদের নিয়ে মিলন মেলার আয়োজন করাই ছিল আমাদের উদ্দেশ্য।

অনুষ্ঠানে ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জালাল উদ্দিন সরদার, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আলিম, ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সভাপতি ড. মোইজুর রহমান, এগ্রিকালচারাল ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. মো. গিয়াস উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।