২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৭:১৫:১৯ অপরাহ্ন


ব্র্যাকের মাঠকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার, চিরকুটে লেখা ‘আমার মৃত্যুর জন্য ম্যানেজার দায়ী’
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৫-০২-২০২২
ব্র্যাকের মাঠকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার,  চিরকুটে লেখা ‘আমার মৃত্যুর জন্য ম্যানেজার দায়ী’ ব্র্যাকের মাঠকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার, চিরকুটে লেখা ‘আমার মৃত্যুর জন্য ম্যানেজার দায়ী’


নেত্রকোণার দুর্গাপুর উপজেলার রামনগর এলাকার একটি ভবনের নিচতলার কক্ষ থেকে গতকাল বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে বেসরকারি সংস্থা ব্র্যাকের এক মাঠকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই মাঠকর্মীর নাম রনধীর তালুকদার (৩৪)। তিনি সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার সনিপুর গ্রামের কৃষ্ণধন তালুকদারের ছেলে বলে জানা গেছে।  

গতকাল রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, একটি কক্ষের ভেতরে ছাদে রডের হুকের সঙ্গে রশিতে ঝুলন্ত অবস্থায় রয়েছে ওই মাঠকর্মীর লাশ।

নিচে বিছানায় একটি চিরকুট মিলেছে। সেখানে লেখা ছিল ‘আমার মৃত্যুর জন্য ম্যানেজার দায়ী’। আজ শুক্রবার লাশের ময়নাতদন্ত হওয়ার কথা।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রনধীর তালুকদার ব্র্যাকের দুর্গাপুর কুমুদগঞ্জ শাখায় মাঠকর্মী হিসেবে কর্মরত ছিলেন। তিনি উপজেলার রামনগর এলাকার একটি ভাড়া বাসায় সপরিবারে থাকতেন। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ওই বাসা থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে। দরজা খোলা একটি কক্ষের ভেতর ছাদে রডের হুকে রশিতে ঝুলানো ছিল তার লাশ। ঘটনার সময় রনধীর তালুকদারের স্ত্রী বাবার বাড়িতে ছিলেন।  

দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রুকন উদ্দিন একটি চিরকুট পাওয়ার কথা স্বীকার করে বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছি। আজ শুক্রবার লাশের ময়নাতদন্ত করা হবে। স্বজনদের খবর দেওয়া হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট ও তদন্ত শেষে প্রকৃত ঘটনা জানা যাবে।

রাজশাহীর সময় / এম আর