২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৪:২০:২৯ অপরাহ্ন


পঞ্চগড়ে গৃহবধূকে ধর্ষণচেষ্টা মামলায় তিনজনের কারাদণ্ড
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৪-০২-২০২২
পঞ্চগড়ে গৃহবধূকে ধর্ষণচেষ্টা মামলায় তিনজনের কারাদণ্ড ফাইল ফটো


পঞ্চগড়ের বোদা উপজেলায় ধর্ষণচেষ্টা মামলার তিন আসামিকে ৫ বছর থেকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে পঞ্চগড় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জেলা ও দায়রা জজ মেহেদী হাসান তালুকদার এ রায় ঘোষণা করেন। 

মামলার মূল আসামি সোহেল রানাকে (২৭) ৭ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। একই সাথে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে, ৩ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। মামলার অপর দুই আসামি ইউসুফ আলী (৩৩) ও সোহেলকে (২৫) ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে, ১ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত। আসামিদের উপস্থিতিতে মামলার শুনানি হয়। 

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২০১৬ সালের ৯ ডিসেম্বর বোদা উপজেলার কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়নের তেলিপাড়া এলাকার থ্রি হুইলার চালক ইউসুফ আলী ভুক্তভোগীকে কৌশলে তার স্বামীর বাড়ি থেকে বাবার বাড়িতে নেওয়ার কথা বলে পঞ্চগড় সদর উপজেলার জগদল পখিলাগা এলাকার সোহেলের বাড়িতে নিয়ে যায়। এ সময় ইসুফের সহযোগী পঞ্চগড় টুনিরহাট ঘাগড়া এলাকার সোহেল রানা ওই গৃহবধূকে ভয়-ভীতি দেখিয়ে ধর্ষণের চেষ্টা করে।তবে ধর্ষণে ব্যর্থ হয়ে তারা পরদিন ভুক্তভোগীকে টুনিরহাট এলাকায় অচেতন অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায়। 

পরে এ ঘটনায় ওই গৃহবধূ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে ওই তিনজনকে আসামি করে মামলা করেন। দীর্ঘদিন বিচারিক প্রক্রিয়া ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এই রায় ঘোষণা করেন। 

রাজশাহীর সময় /এএইচ