২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৯:৪২:৩৩ অপরাহ্ন


পঙ্গুত্ববরণকারী নারীকে হুইলচেয়ার প্রদান
কংকনা রায়, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৪-০৫-২০২৩
পঙ্গুত্ববরণকারী নারীকে হুইলচেয়ার প্রদান পঙ্গুত্ববরণকারী নারীকে হুইলচেয়ার প্রদান


হুইলচেয়ার কামনা করা দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পঙ্গুত্ববরণকারী ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শেফালী হাঁসদা (৩৮) নামের সেই অসহায় নারী পেয়েছেন তার আকাঙ্খার হুইলচেয়ার।

বুধবার (২৪ মে) সকাল ১১টায় মহানূভবতা এক নারীর অর্থায়নে এবং সামাজিক ও মানবিক সংগঠন ‘আমরা করব জয় সমাজ কল্যাণ সংস্থা’র উদ্যোগে উপজেলার বেতদিঘী ইউনিয়নের মাদিলাহাট গ্রামে ওই নারীর বাড়িতে গিয়ে হুইলচেয়ারটি প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন আমরা করা জয় সমাজ কল্যাণ সংস্থা’র প্রতিষ্ঠাতা ও সভাপতি সাংবাদিক প্লাবন শুভ, সাধারণ সম্পাদক সোহেল রানা, সহ সভাপতি শাকিল আহম্মেদ, সদস্য মিনহাজ উদ্দিন সজল, আমিনুল ইসলাম, কংকনা রায়, প্রিয়া স্বর্ণকার, পারভেজ হাসান, সাব্বির রহমান জীবন, বেতদিঘী ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী যুুক্ত কম্পিউটার অপারেটর রতন টুডু প্রমুখ।

হুইলচেয়ার পাওয়া সেই পঙ্গুত্ববরণকারী নারী শেফালী হাঁসদা বলেন, আমি পঙ্গু হয়ে যাওয়ার পর থেকে প্রায় চারমাস ধরে বিছানায় পড়ে আছি। উঠতে পারিনা, চলাফেরা করতে পারিনা। যারা আমার জন্য ভেবেছেন, আমার দুঃখকষ্ট বুঝেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। আমাকে হুইলচেয়ার দেয়া ঈশ^রতুল্য সেই নারীর জন্য দোয়া করি। যেনো ঈশ্বর তাকে এভাবেই মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ করে দেন।

সংস্থাটির সভাপতি প্লাবন শুভ ও সাধারণ সম্পাদক সোহেল রানা বলেন, খড়ি সংগ্রহ করতে গিয়ে গাছ থেকে পড়ে পঙ্গুত্ববরণ করেন শেফালী হাঁসদা নামের সেই নারীটি। অর্থের অভাবে তার পরিবার হুইলচেয়ার কিনতে পারছিলেন না। পরে বিষয়টি আমাদেরকে জানালে নামপ্রকাশে অনিচ্ছুক মহানূভবতা এক নারীর অর্থায়নে হুইলচেয়ার কেনা হয়। পরে ‘আমরা করা জয় সমাজ কল্যাণ সংস্থা’র উদ্যোগে সেই হুইলচেয়ারটি ওই নারীর বাড়িতে গিয়ে প্রদান করা হয়। এ রকম মানবিক আবেদনগুলোতে সবাইকে এগিয়ে আসা দরকার। যে যার অবস্থান থেকে যতটুকু পারবে ততটুকু সাহায্য করা উচিৎ।

উল্লেখ্য, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী শেফালী হাঁসদার জন্য প্রয়োজন একটি হুইলচেয়ার। এমন শিরোনামে একটি বার্তা গণমাধ্যমসহ সামাজিক মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়লে আমরা করা জয় সমাজ কল্যাণ সংস্থা উদ্যোগগ্রহণ করে এক নারীর আর্থিক সহায়তায় শেফালী হাঁসদাকে হুইলচেয়ার প্রদান করা হয়।