১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ০৪:০৭:২৯ পূর্বাহ্ন


বজ্রপাতের শব্দে নদীতে পড়ে স্কুলছাত্রের মৃত্যু
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৩-০৫-২০২৩
বজ্রপাতের শব্দে নদীতে পড়ে স্কুলছাত্রের মৃত্যু বজ্রপাতের শব্দে নদীতে পড়ে স্কুলছাত্রের মৃত্যু


সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বড়ইয়া নদীতে ধানবোঝাই করা ইঞ্জিনচালিত নৌকা থেকে বজ্রপাতের বিকট শব্দে পানিতে পড়ে ওমর ফারুক (১৫) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টার দিকে বজ্রপাতের বিকট শব্দে ওমর ফারুক নৌকা থেকে পানিতে পড়ে নিখোঁজ হয়। পরে তার লাশ উদ্ধার করা হয়।

এ সময় নৌকায় থাকা কৃষক আবুল কাশেম (৫৫) ও তার ছেলে শাহীন মিয়া (১৫) এবং কৃষক কালাচান (৬৫) বজ্রপাতে আহত হন। হতাহতদের বাড়ি উপজেলার জয়শ্রী ইউনিয়নের বাদে হরিপুর গ্রামে।

ওমর ফারুক ওই গ্রামের আলীম উদ্দিনের ছেলে। সে উপজেলার জয়শ্রী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিল।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে উপজেলার জয়শ্রী ইউনিয়নের বাদেহরিপুর গ্রামের ওমর ফারুক, শাহীন মিয়া ও তার বাবা কৃষক আবুল কাশেম এবং কৃষক কালাচান নিজ গ্রামের সামনে থেকে ধানবোঝাই করা ইঞ্জিনচালিত নৌকা নিয়ে পার্শ্ববর্তী মধ্যনগর উপজেলার মধ্যনগর বাজারের উদ্দেশে রওনা হয়।

নৌকাটি সকাল ৯টার দিকে বড়ইয়া নদীতে গেলে আকস্মিক বজ্রপাত হলে বিকট শব্দে ওমর ফারুক নৌকা থেকে ওই নদীতে পড়ে তলিতে যায়। এ সময় নৌকায় থাকা অপর তিনজন বজ্রপাতে আহত হন। এদের মধ্যে আবুল কাশেমকে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপর দুজন স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। নিখোঁজ ওমর ফারুককে দুপুর পৌনে ১২টার দিকে ওই নদী থেকে মৃত অবস্থায় উদ্ধার করেছেন স্থানীয় জেলেরা।

ধর্মপাশা থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ঘটনার খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। জেলেরা নদীতে জাল ফেলে খুঁজাখুঁজি করে ওমর ফারুকের লাশ উদ্ধার করেছেন।