২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৫৫:৪০ পূর্বাহ্ন


সমকামী সম্পর্ক মন্দিরে বিয়ে করলেন দুই তরুণী!
নৌসিম তাবাস্সুম ঝিলিক:
  • আপডেট করা হয়েছে : ২৩-০৫-২০২৩
সমকামী সম্পর্ক মন্দিরে বিয়ে করলেন দুই তরুণী! সমকামী সম্পর্ক মন্দিরে বিয়ে করলেন দুই তরুণী!


নিষিদ্ধ হলেও পরিণতি পেয়েছে প্রেম। হাজার বাধা বিপত্তি পেরিয়ে অবশেষে চারহাত এক হয়েছে মৌমিতা মজুমদার এবং মৌসুমী দত্তের। সমাজের চোখরাঙানি, পাড়া-প্রতিবেশীর বাঁকা দৃষ্টি, পরিবারের আপত্তি-সব পিছনে ফেলে এসে বাংলার এই সমকামী যুগল অবশেষে বৈবাহিক সম্পর্কে বাঁধা পড়েছেন।

মাস দুয়েক আগেই কলকাতার বাসিন্দা মৌসুমী দত্তের সঙ্গে পরিচয় হয়েছিল বনগাঁর মৌমিতা মজুমদারের। আলাপের কয়েকদিনের মধ্যেই পরস্পরের প্রেমে পড়েন দুজনে। হোয়াটসঅ্যাপে চ্যাট করতে করতেই সম্পর্ক আরও গভীর হয়। দুজনে একসঙ্গে থাকবেন বলে মনস্থির করেন। কিন্তু বাড়িতে সেকথা জানাতেই সমস্যা শুরু হয়। দুজনের কারওরই পরিবারের তরফে এই সমকামী সম্পর্ক মেনে নেওয়া হয়নি।

এরপরেই বনগাঁ থেকে পালিয়ে এসে বিয়ে করে মৌসুমীর সঙ্গে অন্যত্র থাকবেন বলে ঠিক করেন মৌমিতা। 

সেই মতোই রবিবার রাতে বাড়ি ছেড়ে চলে আসেন কলকাতায়। শহরের এক মন্দিরে মা কালীকে সাক্ষী রেখে মৌসুমীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দেন মৌমিতা। তিনি জানিয়েছেন, ‘আমি মৌসুমীকে ভালবাসি, ওকে ছাড়া আমি বাঁচতে পারব না। জল ছাড়া যেমন গাছ বাঁচে না, আমি মৌসুমীকে ছাড়া তেমনি আমি বাঁচব না। আমি আমার পরিবারকে বলেছিলাম ওর কাছে যাব, কিন্তু ওঁরা রাজি হননি। তাই বাড়ি থেকে নিরুপায় হয়ে পালিয়ে এসেছি। এখন ওর পরিবার না মানলে আমরা দুজন অন্য কোথাও গিয়ে বসবাস করব।’

‘আমরা জানি সমাজ আমাদের মানবে না, কিন্তু আমি ওর সঙ্গেই থাকতে চাই। বাঁচলেও ওর সঙ্গে, মরলেও ওর সঙ্গে। পুলিশ প্রশাসন যদি আমাদের মেরে ফেলতে চায় তাহলে আমাদের দুজনকে একসঙ্গে মেরে ফেলতে হবে। আর যদি বাঁচিয়ে রাখতে চায় তাহলে দুজনকেই রাখতে হবে,’ সাফ দাবি তাঁর।

মৌসুমীও একই কথা জানিয়েছেন। ‘যদি কোনও রকম বড় ধরনের বাধা আসে, তাহলে দুজনে একসাথেই হাতে হাত রেখে লড়াই করব। আমরা একে অপরকে ছাড়া বাঁচব না,’ জানিয়েছেন তিনি।