২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:৫২:২১ অপরাহ্ন


চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলার আসামী ও জাল রুপি তৈরীর সরঞ্জাম-সহ গ্রেফতার-১
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ২০-০৫-২০২৩
চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলার আসামী ও জাল রুপি তৈরীর সরঞ্জাম-সহ গ্রেফতার-১ চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলার আসামী ও জাল রুপি তৈরীর সরঞ্জাম-সহ গ্রেফতার-১


চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকা থেকে জালনোটের লেনদেন চক্রের মূলহোতা মোঃ বশির উদ্দিনকে বিপুল পরিমাণ জাল রুপি গ্রেফতার করেছে র‌্যাব-৫। এ সময় তার বাড়িতে তল্লাশি চালিয়ে ৭লক্ষ ৯হাজার ৫শত ভারতীয় জাল রুপি ও বাংলাদেশী নগদ ১২ হাজার ৬০টাকা এবং জালনোট তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) বিকাল ৩টায় চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন নেয়ামত নগর এলাকা থেকে তাকে গ্রেফতার করে চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের র‌্যাব-৫, এর অধিনায়ক লেঃ কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির এবং কোম্পানী উপ অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ আমিনুল ইসলাম ও র‌্যাবের একটি অভিযানিক দল।

আটককৃত জালনোট কারবারি: মোঃ বশির উদ্দিন, তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার  শাহাবাজর (পারদিলালপুর) গ্রামের মোঃ আজাহার আলীর ছেলে।

জিজ্ঞাসাবাদে জানা যায়, আটককৃত জালনোট কারবারি বশির উদ্দিন ২০১৬ সাল থেলে জালনোট ব্যবসার সাথে জড়িত। তার নামে পূর্বে এ সংক্রান্ত আরো ৩টি মামলা রয়েছে। চাঁপাইনবাবগঞ্জ সদর এলাকার একটি নির্জন বাসায় এ ব্যবসার কার্যক্রম পরিচালনা করে সে। জিজ্ঞাসাবাদে এ সিন্ডিকেটের আরোও কিছু তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে র‌্যাব।

এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানায় মামলা রুজু করা হয়েছে।

একই দিনে অপর এক অভিযানে মোটরসাইকেল চাপায় এক বৃদ্ধাকে নিহতের ঘটনায় পলাতক আসামী চালকে গ্রেফতার করছে র‌্যাব-৫। 

গ্রেফতার মোঃ ভোদু আলী (৩৫)। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানার ফতেপুর খোলশী এলাকার মৃত সাবুর আলীর ছেলে। 

বৃহস্পতিবার (১৮ মে) রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন জোর পাইকতলা সরজন বাজার এলাকায় (৫২) এক বৃদ্ধাকে দ্রুত গতি সম্পন্ন একটি মোটরসাইকেল ধাক্কা দিলে ঘটনাস্থলেই বৃদ্ধা মৃত্যু হয়। এ সময় ঘাতক চালক ঘটনাস্থলে মোটরসাইকেল রেখে পালিয়ে যায়। অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন মহিপুর কলেজ মোড় এলাকা হতে শুক্রবার (১৯ মে) রাত ৯টায় পলাতক ঘাতক চালক মোঃ ভোদু আলীকে গ্রেফতার করে র‌্যাব। 

পরে দায়েরকৃত মামলায় সংশ্লিষ্ট থানায় তাকে হস্তান্তর করা হয়েছে বলেও জানায় র‌্যাব।