২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৫৮:১৮ অপরাহ্ন


ভারতে বিষাক্ত মদপানে মৃত ১১
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-০৫-২০২৩
ভারতে বিষাক্ত মদপানে মৃত ১১ ফাইল ফটো


ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুতে বিষাক্ত মাদপান করে ১১ জনের মৃত্যু হয়েছে। রাজ্যটির পৃথক দু’টি জেলায় এই ঘটনা ঘটে। এছাড়া বিষাক্ত মদপানে অসুস্থ হয়ে পড়া ৩০ জনেরও বেশি মানুষকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই ঘটনায় আটক করা হয়েছে দু’জনকে। সোমবার (১৫ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের তামিলনাড়ু রাজ্যে দু’টি পৃথক ঘটনায় কথিত বিষাক্ত মদপান করে ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সাতজন রাজ্যটির ভিলুপুরম জেলায় এবং চারজন চেঙ্গলপাট্টু জেলায় মারা গেছেন বলে পুলিশ জানিয়েছে।

এছাড়া এই ঘটনায় অসুস্থ হয়ে পড়া আরও ৩০ জনেরও বেশি লোককে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

এনডিটিভি বলছে, অবৈধ মদ সরবরাহের জন্য দুই অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে পুলিশ দাবি করেছে, তাদের বিশেষ দল আরও সন্দেহভাজনদের সন্ধান পেতে কাজ করছে।

তামিলনাড়ু পুলিশের আইজি (নর্থ জোন) কানন বলেছেন, পরিদর্শক ও উপ-পরিদর্শকসহ মোট সাত পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেছেন, ‘যারা মারা গেছে তারা শিল্প-কারখানার মিথানল মিশ্রিত অবৈধ মদ খেয়েছিল বলে সন্দেহ করা হচ্ছে।’

এদিকে বিষাক্ত মদপানে মৃতদের পরিবারকে ১০ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন। একইসঙ্গে যারা চিকিৎসাধীন আছেন তাদের জন্য ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণের ঘোষণাও দিয়েছেন তিনি।