২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৫৯:২২ পূর্বাহ্ন


শচীনের নাম ভাঙিয়ে বিজ্ঞাপন, মামলা দায়ের
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৩-০৫-২০২৩
শচীনের নাম ভাঙিয়ে বিজ্ঞাপন, মামলা দায়ের ফাইল ফটো


ভারতের সাবেক তারকা ক্রিকেটার শচীন টেন্ডুলকারের নাম, ছবি ও গলার স্বর ব্যবহার করে একটি ওষুধ কোম্পানি তাদের পণ্যের বিজ্ঞাপন চালিয়ে আসছিল। যার সবটাই ছিল তার অগোচরে। এমন প্রতারণার শিকার হয়ে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন কিংবদন্তি এ ক্রিকেটার।

ভারতের মুম্বাইয়ে একটি অনলাইনে ওষুধ বিক্রি করা সংস্থা তাদের অ্যাপে শচীনের নাম ও ছবি ব্যবহার করে আসছিল। সেই সংস্থা এমন বিজ্ঞাপনও তৈরি করেছে যেখানে গ্রাহকদের ওষুধ কিনতে বলছেন শচীন। কিন্তু সবটাই ছিল তার অগোচরে। বিষয়টি নজরে আসার পর সাইবার পুলিশের কাছে আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করেছেন শচীনের ব্যক্তিগত সহকারী রমেশ পারধে।

কিংবদন্তি তারকার পক্ষ থেকে অভিযোগে বলা হয়েছে, সেই সংস্থার সঙ্গে কোনো চুক্তি হয়নি শচীনের। এমনকি মৌখিকভাবেও কারও সঙ্গে কথা হয়নি তার। অর্থাৎ, বেআইনিভাবে তার নাম ও ছবি ব্যবহার করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা ও জালিয়াতি করছে সেই সংস্থা। এতে তার নিজের ভাবমূর্তিও নষ্ট হচ্ছে বলে অভিযোগ করেছেন শচীন।

প্রাথমিক তদন্তে অভিযোগ সত্যতা পেয়ে কোম্পানি সংশ্লিষ্ট এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির নামে ‘প্রতারণা, জালিয়াতি ও সম্মানহানি’র দায়ে মামলা নথিভুক্ত করেছে বান্দ্রা কুরলা কমপ্লেক্স সাইবার পুলিশ।