২৫ জুন ২০২৪, মঙ্গলবার, ০৫:১৫:৫১ পূর্বাহ্ন


প্রথম কাজের পর কাঁদতে কাঁদতে বাড়ি এসেছিলেন কৃতী
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ১২-০৫-২০২৩
প্রথম কাজের পর কাঁদতে কাঁদতে বাড়ি এসেছিলেন কৃতী কৃতী। ফাইল ফটো


‘আদিপুরুষ’-এর নায়িকা কৃতি শ্যাননকে সীতার ভূমিকায় দেখার জন্য অপেক্ষা করে রয়েছেন দর্শক। প্রভাস এই ছবিতে রাম, তাঁর পাশে কৃতি বিশেষ আকর্ষণ। তবে অভিনয়ে আসার আগে মডেলিং করতেন কৃতী শ্যানন। ‘আদিপুরুষ’-এর প্রচারে এসে সম্প্রতি এক সাক্ষাৎকারে কেরিয়ারের শুরুর দিনগুলো নিয়ে কথা বলছিলেন তিনি। কাজের ব্যাপারে অত্যন্ত খুঁতখুঁতে ছিলেন কৃতী। জানান, চোখে জল এসে গিয়েছিল প্রথম বার কাজ করার পর। কেবলই মনে হচ্ছিল পারফরম্যান্স ভাল হয়নি।

কৃতী জানান, খুব ঘাবড়ে গিয়েছিলেন তিনি সেই সময়। তাঁর কথায়, “আমার মা ছিলেন প্রফেসর। তিনিই আমাদের পরিবারে প্রথম মহিলা, যিনি নিছক গৃহবধূ ছিলেন না। অন্তঃসত্ত্বা থাকাকালীন তিনি পিএইচডি করেন। অনেক ক্ষেত্রেই প্রথম সন্তান হিসাবে সব ক্ষেত্রে উদাহরণ হয়ে ওঠার একটা দায় থাকে। আমার মনে হয়েছিল, যেটাই করি, আমায় সেরা হয়ে উঠতে হবে। এটা হয়তো জন্মগতই। আমি অত্যন্ত খুঁতখুঁতে। এটা মাঝেমাঝে প্রায় বিরক্তিকর পর্যায়ে চলে যায়।”

মডেলিংয়ে প্রথম কাজের দিন কৃতীর মাথাও কাজ করছিল না। তবে ধীরে ধীরে আত্মবিশ্বাস সঞ্চয় করেন। অভিনেত্রীর মতে, সাফল্যের চেয়ে ব্যর্থতা থেকেই বেশি শেখা যায়। তাঁর মন্ত্রই হচ্ছে ভুল থেকে শেখা আর এগিয়ে যাওয়া।

২০১৪ সালে ‘১: নেনোক্কাকাদিনে’ নামের এক তেলুগু ছবি দিয়ে অভিনয় শুরু কৃতীর। বিপরীতে ছিলেন মহেশ বাবু। তাঁর প্রথম হিন্দি ছবি ‘হিরোপান্তি’ও একই বছরে মুক্তি পায়, নায়ক ছিলেন টাইগার শ্রফ। বর্তমানে ‘দ্য ক্রু’ ছবিতে কাজ করছেন কৃতী। ছবির পরিচালক রাজেশ কৃষ্ণন। এই ছবিতে তাঁর সহ-অভিনেত্রী করিনা কপূর এবং তব্বু। কৃতীর কথায়, “দু’জন প্রথম সারির অভিনেত্রীর সঙ্গে পর্দা ভাগ করে নেওয়া সত্যিই স্বপ্নপূরণের মতো অভিজ্ঞতা। মজাও হয়েছে খুব”।

কৃতী অভিনীত ‘আদিপুরুষ’- এর পরিচালক ওম রাউত। রামায়ণের কাহিনি-আশ্রিত এই ছবি। রামের ভূমিকায় প্রভাস, সীতার ভূমিকায় কৃতী ছাড়াও সইফ আলি খান রয়েছেন রাবণের ভূমিকায়। ছবি নিয়ে অনেক বিতর্কও হয়েছে শুরু থেকেই।