২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:১০:৩৯ পূর্বাহ্ন


আদালতে বিচ্ছেদের আবেদন জানিয়েছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী
সুমাইয়া তাবাস্সুম:
  • আপডেট করা হয়েছে : ১১-০৫-২০২৩
আদালতে বিচ্ছেদের আবেদন জানিয়েছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী আদালতে বিচ্ছেদের আবেদন জানিয়েছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী


দেশের প্রথম সারির নেতা নেত্রীদের জীবন গ্ল্যামার জগতের চেয়ে কম বৈচিত্র্যপূর্ণ নয়। তাদের জীবনের খুঁটিনাটি জানতেও মুখিয়ে থাকেন সকলেই। আর সেই নেতা বা নেত্রী যদি হন স্বয়ং প্রধানমন্ত্রী তবে তাঁর জীবন নিয়ে তো মানুষের কৌতুহল থাকবেই।

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মারিন রূপের দিক থেকে পৃথিবীর অন্যান্য অনেক রাষ্ট্র প্রধানকে গুনে গুনে কয়েক গোল দিতে পারেন। বুধবার তাঁর বিবাহ বিচ্ছেদের খবর তিনি নিজেই জানান সারা বিশ্বকে। জানা গেছে, আদালতে বিচ্ছেদের আবেদন জানিয়েছেন ফিনল্যান্ডের রাষ্ট্রপ্রধান।

তবে, বিচ্ছেদের আবেদন করলেও যে স্বামীর সঙ্গে তাঁর সুন্দর বন্ধুত্বের সম্পর্কে কোনও রকম প্রভাব পড়বে না তাও স্পষ্ট করেছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি জানান ১৯ বছরের এই বিবাহিত জীবনের যাত্রাপথের জন্য তাঁরা দুজনেই পরস্পরের কাছে কৃতজ্ঞ। পাশাপাশি, সান্নার বক্তব্য যে তাঁরা দুজন এখনও ভাল বন্ধু।

প্রসঙ্গত, এই দম্পতির একটি ৫ বছরের কন্যা সন্তান আছে। তার দায়িত্বও দুজন ভাগ করে নেবেন বলেই সিদ্ধান্ত নিয়েছেন সান্না মারিন। ৩৭ বছরের সান্না এই মুহূর্তে পৃথিবীর কনিষ্ঠতম রাষ্ট্রপ্রধান। পাশাপাশি, এ পর্যন্ত ফিনল্যান্ডের অন্যতম জনপ্রিয় প্রধানমন্ত্রী হিসেবেও রেকর্ড গড়েছেন সান্না।