১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:৪৩:০৭ অপরাহ্ন


সিরাজগঞ্জে বিপুল পরিমাণ টাকার জালনোটসহ যুবক গ্রেপ্তার
আরিফুল ইসলাম প্রিন্স, সিরাজগঞ্জ
  • আপডেট করা হয়েছে : ১১-০৫-২০২৩
সিরাজগঞ্জে বিপুল পরিমাণ টাকার জালনোটসহ যুবক গ্রেপ্তার সিরাজগঞ্জে বিপুল পরিমাণ টাকার জালনোটসহ যুবক গ্রেপ্তার


সিরাজগঞ্জ চার লাখ ৫৬ হাজার টাকার জালনোট ও টাকা ছাপানোর বিভিন্ন সরঞ্জামাদিসহ ফরিদুল ইসলাম নামে এক যুবককে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। বুধবার (১০ মে) উল্লাপাড়ার মাটিকোড়া এলাকা হতে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ফরিদুল ইসলাম সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার মাটিকোড়া গ্রামের মোঃ কালাচাঁনের ছেলে।

বৃহস্পতিবার (১১ মে) দুপুরে সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মোঃ সামিউল আলম বলেন, বুধবার উল্লাপাড়ার মাটিকোড়া এলাকায় অভিযান চালিয়ে ফরিদুল ইসলামকে আটক করা হয়। এ সময় তার ঘর থেকে চার লাখ ৫৬ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়। এর মধ্যে ৮০টি এক হাজার টাকার নোট ৬৭৫টি পাঁচশো টাকার নোট, ৮৫টি ২শ টাকার নোট, ১২৫টি একশো টাকার নোট ও ১৮০টি পঞ্চাশ টাকার নোট।

এছাড়াও এক লিটার তারপিন, নকল টাকা তৈরির জেল, ৭শ গ্রাম ফেবিকল আঠা, টাকা তৈরির কাঠের ফ্রেম, টাকা তৈরির সবুজ রং, নকল টাকা তৈরি দুটি কাঠের পাটা, বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছাপা ছবিসহ ১৭০ পিস সাদা কাগজ, পিসি, প্রিন্টার, টিভি, লেমেনেটিং মেশিন, বিভিন্ন বর্ণের ২০টি রঙিন জোরিসহ জাল নোট তৈরির সরঞ্জামাদি জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ফরিদুল জানান যে গত দেড় বছর ধরে তিনি নিজ বাড়িতে জাল টাকা তৈরি করে সিরাজগঞ্জ, টাঙ্গাইল, পাবনা, জামালপুরসহ বিভিন্ন জেলায় স্বল্প মূল্যে বিক্রি করে আসছিলেন।

আগামী ঈদুল আজহা উপলক্ষে তিনি দুই কোটি টাকার জাল নোট তৈরির মিশন হাতে নিয়েছিলেন বলে জানিয়েছেন।