২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:৪৮:৩৭ পূর্বাহ্ন


ব্রাজিলিয়ান ডিফেন্ডার আলভেজের জামিন আবেদন নামঞ্জুর
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১০-০৫-২০২৩
ব্রাজিলিয়ান ডিফেন্ডার আলভেজের জামিন আবেদন নামঞ্জুর ফাইল ফটো


যৌন হয়রানির অভিযোগে গ্রেপ্তার হওয়া ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেজের জামিন আবেদন আবারও নামঞ্জুর হয়েছে। তাকে স্পেনের কারাগারেই থাকতে হচ্ছে।

গত জানুয়ারিতে আলভেজের আইনজীবীর করা জামিন আবেদন নামঞ্জুর করে বিবৃতিতে আদালত বলেছিলেন, ‘একটি নাইটক্লাবে হওয়া ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করার পর এ পদক্ষেপ নেয়া হয়েছে।’ পরে ফেব্রুয়ারিতে জামিন আবেদন নামঞ্জুর প্রসঙ্গে আদালতের পর্যবেক্ষণ ছিল, বার্সেলোনার ৪০ বর্ষী সাবেক তারকা স্পেন ছেড়ে পালিয়ে যেতে পারেন।

স্প্যানিশ গণমাধ্যমে প্রতিবেদন, ৩০-৩১ ডিসেম্বর রাতে বার্সেলোনার একটি জনপ্রিয় নাইটক্লাবে অভিযোগকৃত যৌন নিপীড়নের ঘটনা ঘটে। বিচারকের সামনে আলভেজ অবশ্য দাবি করেছিলেন, অভিযোগকারী নারীর সম্মতিতেই যৌন সম্পর্কে জড়িয়েছিলেন।

ব্রাজিলিয়ান ফুটবলারের আইনজীবীরা একটি ২০০ পৃষ্ঠার প্রতিবেদন এবং ঘটনাস্থলের নিরাপত্তা ক্যামেরার ভিডিওগুলো আদালতে দাখিল করেছেন। তাদের দাবি, অভিযোগকারী নারী এবং অন্যান্য সাক্ষীরা ভুয়া সাক্ষ্য দিয়েছেন।

আইনজীবীরা জোরালভাবে বারবার বলছেন, তাদের মক্কেল জামিনে মুক্তি পেলে পাসপোর্ট চালু করা এবং একটি ট্র্যাকিং ডিভাইস পরাসহ আদালতের যেকোনো আরোপিত ব্যবস্থা মানতে রাজি আছেন।

আলভেজ এখন পর্যন্ত চারবার নিজের জবানবন্দি পাল্টেছেন। অভিযোগকারী নারীর জবানবন্দিতে একই কথা বারবার উঠে আসছে। এমনকি মেডিকেল টেস্টে তার শরীরে আলভেজের যৌন কর্মের চিহ্ন পাওয়া গেছে।

২০২২ সালে স্পেনে পাস হওয়া যৌন সম্মতি আইনের অধীনে যৌন নিপীড়ন, অনলাইনে যৌন হয়রানি ও ধর্ষণের মতো অপরাধের জন্য বিভিন্ন মেয়াদে শাস্তি রয়েছে। ধর্ষণের ক্ষেত্রে সর্বোচ্চ ১৫ বছরের সাজা হতে পারে। গ্রেপ্তার হওয়ার পর বর্তমানে স্পেনের ব্রায়ান্স-২ কারাগারে আছেন আলভেজ।