১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ১২:৩৯:১৩ পূর্বাহ্ন


কনম্যান সুকেশ চন্দ্রশেখরও টার্গেট করেছেন সারা আলি , জাহ্নবী কাপুর, ভূমি পেডনেকারকে
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ২৩-০২-২০২২
কনম্যান সুকেশ চন্দ্রশেখরও  টার্গেট করেছেন সারা আলি , জাহ্নবী কাপুর, ভূমি পেডনেকারকে কনম্যান সুকেশ চন্দ্রশেখরও টার্গেট করেছেন সারা আলি , জাহ্নবী কাপুর, ভূমি পেডনেকারকে


এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এর তদন্তে জানা গেছে যে জেলবন্দী কনম্যান সুকেশ চন্দ্রশেখর জ্যাকুলিন ফার্নান্দেজ এবং নোরা ফাতেহি সহ আরও তিনজন অভিনেতাকে  টার্গেট করেছিলেন।

এই তিন অভিনেতা হলেন, সারা আলি খান, জাহ্নবী কাপুর এবং ভূমি পেডনেকার। সুকেশ চন্দ্রশেখর তাদের উপহার পাঠানোর জন্য চাঁদাবাজির অর্থ ব্যবহার করেছেন বলে অভিযোগ।

সুকেশ চন্দ্রশেখর, ৩২ এখন দিল্লির তিহার জেলে র‍্যানব্যাক্সির মালিকের স্ত্রী অদিতি সিংয়ের কাছ থেকে ২১৫ কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে। একজন অফিসার হিসাবে কখনও কখনও আইন সচিব, স্বরাষ্ট্র সচিব, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের প্রতিনিধি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিনিধি হিসাবে  তিনি তার স্বামীকে জেল থেকে বের হতে সাহায্য করার অজুহাতে অদিতি সিংয়ের কাছ থেকে ২১৫ কোটি টাকা চাঁদাবাজি করেছিলেন৷

সারা আলি খান

সুকেশ ২০২১ সালের মে মাসে সারা আলি খানকে টার্গেট করেছিলেন। তিনি (২১ মে, ২০২১)  সুরজ রেড্ডি হিসাবে তাকে হোয়াটসঅ্যাপ বার্তায় টেক্সট করে অভিনেতার সাথে নিজেকে পরিচয় করিয়ে দেন।

হোয়াটসঅ্যাপে তাদের কথোপকথন চলতে থাকে এবং অবশেষে, সুকেশ সারাকে বলে যে তিনি তাকে একটি বন্ধুত্বপূর্ণ অঙ্গভঙ্গি হিসাবে একটি গাড়ি উপহার দিতে চান।

তিনি আরও উল্লেখ করেছেন, তার সিইও মিসেস ইরানি তার সাথে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন। মিসেস ইরানি সুকেশ চন্দ্রশেখরের একজন সহযোগী যার কাজ ছিল অভিনেতাদের কনম্যানের সাথে দেখা করতে রাজি করা। জ্যাকুলিন ফার্নান্দেজের সঙ্গে সুকেশের পরিচয় করিয়ে দেন পিঙ্কি ইরানি।

সুরজ রেড্ডি হিসাবে, সুকেশ সারা আলি খানকে বার্তা পাঠাতে থাকে এবং তাকে উপহার দেওয়ার জন্য জোর দিয়েছিল।

উপহার নিয়ে ইডি কর্মকর্তারা সারাকে জিজ্ঞাসাবাদ করেছিলেন। (১৪ জানুয়ারী ২০২২)তদন্ত সংস্থার কাছে একটি চিঠিতে, অভিনেতা তদন্তকারীদের বলেছিলেন,  তিনি ক্রমাগত সুকেশের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন।

সারা ইডিকে আরও বলেছে, সুকেশ ওরফে সুরজকে একাধিকবার প্রত্যাখ্যান করার পরে, তিনি তার কাছ থেকে এক বাক্স চকোলেট নিতে রাজি হয়েছিলেন। পরে, সুকেশ তাকে চকলেটের সাথে একটি ফ্রাঙ্ক মুলার ঘড়ি পাঠায়।

ফ্রাঙ্ক মুলার ভারতে লক্ষ লক্ষ টাকার খুচরা ঘড়ি দেখেন।

জাহ্নবী কাপুর

অভিনেতা জাহ্নবী কাপুরও সুকেশ তার স্ত্রী লীনা মারিয়া পলের মাধ্যমে নিশানা করেছিলেন। জাহ্নবীকে ১৮ লক্ষ টাকারও বেশি মূল্যের জিনিসপত্র উপহার দেওয়া হয়েছিল বলে অভিযোগ। এটি সেই একই টাকা যা সুকেশ অদিতি সিংয়ের কাছ থেকে ছিনিয়ে নিয়েছে।

লীনা মারিয়া পল নেইল আর্টিস্ট্রি নামে একটি সেলুনের মালিক হিসাবে জাহ্নবীর সাথে যোগাযোগ করেছিলেন এবং ১৯ জুলাই, ২০২১-এ বেঙ্গালুরুতে তার একটি সেলুন খোলার জন্য তাকে আমন্ত্রণ জানিয়েছিলেন।

সুকেশ এবং লীনার ব্যাকগ্রাউন্ড সম্পর্কে অজানা, জাহ্নবী বেঙ্গালুরুতে সেলুনটি উদ্বোধন করেছিলেন এবং রুপির অর্থ প্রদান করেছিলেন। তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে পেশাদার ফি হিসাবে ১৮.৯৪ লক্ষ টাকা।

জাহ্নবী ইডিকে আরও জানিয়েছেন, অর্থ ছাড়াও, ইভেন্টের দিন লীনার মা তাকে একটি ক্রিশ্চিয়ান ডিওর টোট ব্যাগ উপহার দিয়েছিলেন।

অভিনেতা তার বিবৃতি সহ ইডি-র সামনে তার ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ জমা দিয়েছেন।

ভূমি পেডনেকর

সুকেশ চন্দ্রশেখর অন্য বলিউড অভিনেতা - ভূমি পেডনেকারের উপর নজর রেখেছিলেন। তাকে সুকেশের সহযোগী পিঙ্কি ইরানি দ্বারা লক্ষ্য করা হয়েছিল, যিনি ২০২১ সালের জানুয়ারিতে নিউজ এক্সপ্রেস পোস্টের ভাইস প্রেসিডেন্ট এইচআর হওয়ার ভান করে ভূমির সাথে যোগাযোগ করেছিলেন।

পিঙ্কি ভূমিকে বলেছিলেন যে তাদের গ্রুপের চেয়ারম্যান মিস্টার সুরজ (সুকেশ চন্দ্রশেখর) তার ভক্ত এবং একটি বিশাল প্রকল্প সম্পর্কে তার সাথে কথা বলতে চেয়েছিলেন। তিনি তাকে একটি গাড়ি উপহার দিতে চেয়েছিলেন, তিনি অভিনেতাকে বলেছিলেন।

পরের দিন, সুকেশ চন্দ্রশেখর ভূমির সাথে যোগাযোগ করেন এবং নিজেকে 'শেখর' হিসাবে পরিচয় করিয়ে দেন এবং বলেন, "আমার বন্ধু মিসেস ইরানি অবশ্যই আপনার সাথে কয়েকটি প্রকল্প এবং একটি গাড়ির বিষয়ে যোগাযোগ করেছেন যা আমি আপনাকে উপহার দিতে চাই।"

২০২১ সালের মে মাসে, পিঙ্ক ইরানি ভূমিকে বার্তা পাঠিয়েছিলেন যে মিস্টার সুরজ (সুকেশ চন্দ্রশেখর) একজন বিলিয়নিয়ার এবং তিনি তাকে একটি গাড়ি উপহার দিতে চেয়েছিলেন এবং তিনি তার বন্ধুদের উপহার দিতে পছন্দ করেন।একই দিনে, সুকেশ আবার ভূমির সাথে যোগাযোগ করে এবং নিজেকে এনই গ্রুপের সুরজ হিসাবে পরিচয় দেন।

ভূমি ইডি কর্মকর্তাদের জানিয়েছেন, তিনি সুকেশ চন্দ্রশেখর বা সুরজ বা শেখর বা তাঁর কোনও সহযোগীর কাছ থেকে কোনও উপহার পাননি।