২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৮:০৩:৩৮ অপরাহ্ন


আশুগঞ্জে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে শিশুর মৃত্যু, দগ্ধ বাবা-মা
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০২-২০২২
আশুগঞ্জে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে শিশুর মৃত্যু, দগ্ধ বাবা-মা ফাইল ফটো


ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে জুবায়ের (৬) নামে এক শিশু নিহত ও তার বাবা-মাসহ ৩ জন দগ্ধ হয়েছে।

আশুগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। 

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাতে উপজেলার আশুগঞ্জ বাজারের আলাই মোল্লা ভবনের নিচতলায় মকবুল হোসেন মাস্টারের বাসায় এই ঘটনাটি ঘটে।

এই ঘটনায় মকবুল মিয়া, তার স্ত্রী রেখা ও বড় ছেলে জয় অগ্নিদগ্ধ হয়। তাদের উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিস, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রাত আনুমানিক সাড়ে ১০ টার দিকে হঠাৎ করে আশুগঞ্জ বাজারের আলাই মোল্লা ভবনের নিচতলায় মকবুল হোসেন মাস্টারের বাসায় বিকট শব্দ হয়। তাৎক্ষণিক তার বাসা থেকে প্রথমে ধোঁয়া বের হয়। এক পর্যায়ে আগুনের লেলিহান শিখা দেখা যায়। মুহুর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। এ সময় মকবুল হোসেন, তার স্ত্রী রেখা, তার বড় ছেলে জয় ও ছোট ছেলে জুবায়ের রুমের মধ্যে আটকা পড়ে। পরে এলাকাবাসী, পুলিশ, আশুগঞ্জ ও সরাইল ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজে এগিয়ে এসে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে এনে মকবুল হোসেন, রেখা ও জয়কে উদ্ধার করতে পারলেও ভেতরে আটকা পড়ে জুবায়ের। এ সময় ভিতরে দগ্ধ হয়ে মারা যান জুবায়ের। পরে ফায়ার সার্ভিসের লোকজন ও পুলিশ জুবায়ের এর লাশ উদ্ধার করে। 

আশুগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. মিজানুর রহমান বলেন, ‘বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ভবনের ভেতর থেকে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে।’

রাজশাহীর সময় /এএইচ