২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৫৩:৫৭ অপরাহ্ন


রাজশাহী শিক্ষাবোর্ড থেকে পরীক্ষায় অংশ নিচ্ছেন ৬ কারাবন্দি
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ৩০-০৪-২০২৩
রাজশাহী শিক্ষাবোর্ড থেকে পরীক্ষায় অংশ নিচ্ছেন ৬ কারাবন্দি ফাইল ফটো


রাজশাহী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের অধীনে শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছেন ছয়জন কারাবন্দি। তারা এই শিক্ষাবোর্ডের অধীনে বিভিন্ন কারাগার থেকে পরীক্ষায় অংশ নিয়েছেন। একই সঙ্গে এই শিক্ষাবোর্ড থেকে ৪৭ জন প্রতিবন্ধী এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন।  

জানা গেছে, রোববার (৩০ এপ্রিল) সকাল ১০টায় একযোগে শিক্ষাবোর্ডের ২৬৫টি কেন্দ্রে পরীক্ষা শুরু হয়। এরমধ্যে শুরু রাজশাহী মেট্রোপলিটন এলাকায় ৩১টি শিক্ষাপ্রতিষ্ঠানে পরীক্ষার কেন্দ্র করা হয়েছে। এসব কেন্দ্রে ২ হাজার ৬৭৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা অংশ নেয়। এই পরীক্ষা চলবে দুপুর ১টা পর্যন্ত। এবছর শিক্ষাবোর্ডটি থেকে পরীক্ষায় অংশ নিচ্ছে ২ লাখ ৫৮ হাজার ২ জন পরীক্ষার্থী। তাদের মধ্যে ছাত্র এক লাখ ৬২ হাজার ২২৩ জন ও ছাত্রী ৯৯ হাজার ৫৭৯ জন।

পরীক্ষা শুরুর আগে রাজশাহী সরকারি প্রমথনাথ বালিকা উচ্চ বিদ্যালয় (পিএন), রাজশাহী কলেজিয়েট স্কুল, রাজশাহী শিরোইল সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসির কেন্দ্রগুলোতে দিয়ে অভিভাবকদের ভিড় লক্ষ্য করা গেছে। তবে কেন্দ্রগুলোর সামনে পরীক্ষার্থীর চেয়ে বেশি অভিভাবকদের ভিড় দেখা গেছে। এতে করে পরীক্ষার্থীদের কেন্দ্রে ঢুকতে সমস্যার সম্মুখীন হতে হয়েছে।

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মঞ্জুর রহমান খান বলেন, সুষ্ঠুভাবে পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা শুরুর প্রথম আধা ঘণ্টা কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এ বছর রাজশাহী শিক্ষাবোর্ড থেকে ছয়জন কারাবন্দি ও ৪৭ জন প্রতিবন্ধী শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।