১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:১৪:৩৮ অপরাহ্ন


রাণীনগরে মৎস্য হ্যাচারীর লাইসেন্স না থাকায় পাঁচটি প্রতিষ্ঠানকে লক্ষাধীক টাকা জরিমানা
কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ)
  • আপডেট করা হয়েছে : ২৮-০৪-২০২৩
রাণীনগরে মৎস্য হ্যাচারীর লাইসেন্স না থাকায় পাঁচটি প্রতিষ্ঠানকে লক্ষাধীক টাকা জরিমানা রাণীনগরে মৎস্য হ্যাচারীর লাইসেন্স না থাকায় পাঁচটি প্রতিষ্ঠানকে লক্ষাধীক টাকা জরিমানা


নওগাঁর রাণীনগনরে মৎস্য হ্যাচারীতে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে পাঁচটি প্রতিষ্ঠানকে এক লক্ষ তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। মৎস্য হ্যাচারী এবং মৎস্য ও পশু খাদ্য দোকানের লাইসেন্স না থাকার দায়ে এই জরিমানা করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার ভান্ডারগ্রাম বগারবাড়ী এলাকায় এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহাদাত হুসেইন।

আদালত সুত্র জানায়, ওই এলাকায় মৎস্য হ্যাচারী গড়ে তুলে যত্রতত্রভাবে রেনু পোনা উৎপাদন করে বিক্রি করে আসছিল। হ্যাচারীর মালিকদের বার বার লাইসেন্স করতে তাগাদা দিলেও কোন কর্ণপাত না করায় বৃহস্পতিবার সন্ধায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় লাইসেন্স না থাকা এবং লাইসেন্স নবায়ন না করায় বগারবাড়ী এলাকার হ্যাচারীর মালিক শহিদুল ইসলামকে ৩৫হাজার,সাজেদুর রহমানকে ২৫হাজার,শহিদুল ইসলামকে ৩০হাজার টাকা জরিমানা করা হয়।এছাড়া বগারবাড়ী বাজারের মৎস্য ও পশুখাদ্য বিক্রেতা নাজিম উদ্দীনকে ছয় হাজার এবং আবাদপুকুর বাজারের মৎস্য ও পশু খাদ্য দোকান মালিক সিরাজুল ইসলামকে সাত হাজারসহ মোট এক লক্ষ তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 আদালতের বিচারক শাহাদাত হুসেইন বলেন,মৎস্য হ্যাচারী আইন ২০১০সালের ১৮(২) ধারা মোতাবাবেক এসব জরিমানা করা হয়। অভিযানে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শিল্পী রায় ও থানাপুলিশ অংশ নেয়।