২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:০৫:০২ পূর্বাহ্ন


রিয়ালের বিপক্ষে প্রতিশোধ নিতে প্রস্তুত সিটি: সিলভা
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৪-২০২৩
রিয়ালের বিপক্ষে প্রতিশোধ নিতে প্রস্তুত সিটি: সিলভা ছবি- সংগৃহীন


প্রতিশোধের সুযোগ ম্যানচেস্টার সিটির সামনে। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ফের রিয়াল মাদ্রিদের মুখোমুখি হচ্ছে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। গত আসরেও সেমিফাইনালে দেখা হয়েছিল দুদলের। সে ধ্রুপদি লড়াইয়ে দারুণ প্রত্যাবর্তনের গল্প লিখে জয়ের হাসি হেসেছিল রিয়াল। প্রতিপক্ষ হিসেবে রিয়ালকে ফের সামনে পেয়ে প্রতিশোধ নিতে চান সিটির মিডফিল্ডার বের্নার্দো সিলভা।

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের লাইনআপ ফের মিলিয়ে দিয়েছে রিয়াল-সিটিকে। কোয়ার্টার ফাইনালে দুই দলই প্রতিপক্ষকে হারিয়েছে বেশ দাপটের সঙ্গে। চেলসির বিপক্ষে রিয়াল দুই লেগ মিলিয়ে জয় পেয়েছে ৪-০ গোলে। অন্যদিকে ম্যানসিটি দুই লেগ মিলে বায়ার্নকে পেছনে ফেলেছে ৪-১ গোলে।

গত চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে দারুণ প্রাণবন্ত লড়াই উপহার দিয়েছিল এই দুই দল। ইতিহাদে নিজেদের মাঠে  প্রথম লেগে ৪-৩ গোলে জয় পায় সিটি। দ্বিতীয় লেগে রিয়ালের মাঠেও ৮৯ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে ছিল পেপ গার্দিওলার দল। কিন্তু ৯০ ও ৯১ মিনিটে দুই গোল করে সিটিকে স্তম্ভিত করে দেন রদ্রিগো। এরপর ৯৫ মিনিটে আরও এক গোল করে সিটির বিদায় নিশ্চিত করেন করিম বেনজেমা।  ১৭৯ মিনিট পর্যন্ত ফাইনালে ওঠার স্বপ্ন দেখা সিটিকে মাত্র পাঁচ মিনিটের ঝড়ে ছিটকে ফেলে দেয় রিয়াল।

এবার ফের মুখোমুখি দুই দল। তাই অবধারিতভাবে আলোচনায় সেই ম্যাচ। বায়ার্নের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচ শেষে টিভির আলোচনায় সিটির মিডফিল্ডার বের্নার্দো সিলভাকে জিজ্ঞেস করা হয়, 'প্রতিশোধের জন্য প্রস্তুত দল?' উত্তরটা সরাসরিই দিয়েছেন এই পর্তুগিজ প্লেমেকার।

তিনি বলেন, 'আশা তো করছিই। অবশ্যই। তবে আমরা জানি, এই টুর্নামেন্টে রিয়ালকে হারানো কতো কঠিন। তবে আমরা চেষ্টা করব। অবশ্যই করব। আমরা সবসময়ই চেষ্টা করি। আমাদের মনে হচ্ছে, দল এই মুহূর্তে দারুণ আত্মবিশ্বাসী। আমার মনে হচ্ছে, আমরাই ফাইনালে যাব।'

সিটির কোচ পেপ গার্দিওলা অবশ্য সরাসরি হারানোর কথা বলছেন না। রিয়াল মাদ্রিদকে যে খুব ভালো করে চেনা তার। চ্যাম্পিয়ন্স লিগ জিততে হলে রিয়ালকে হারাতে হবে বলে মনে করেন তিনি। যা অনেক বড় চ্যালেঞ্জ।

তিনি বলেন, 'আমার মনে হচ্ছিল, ওদের সঙ্গে দেখা হতে পারে। আমরা টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠে মনে করছি, অবিশ্বাস্য, কী দারুণ! কিন্তু তারা ১৩ বছরের মধ্যে ১১বারই সেমিফাইনালে উঠেছে। সব ক্লাবই জানে যে, এই টুর্নামেন্ট জিততে হলে রিয়াল মাদ্রিদকে হারাতে হবে। আগে এটা ছিল বার্সেলোনা, এখন রিয়াল মাদ্রিদ।'

সেমিফাইনালের প্রথম লেগে ৯ মে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হবে দুদল।