২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:১১:০৩ পূর্বাহ্ন


সানে-মানের ঝগড়াঝাঁটি বায়ার্নের শক্তির জায়গা হতে পারে: গার্দিওলা
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-০৪-২০২৩
সানে-মানের ঝগড়াঝাঁটি বায়ার্নের শক্তির জায়গা হতে পারে: গার্দিওলা ছবি- সংগৃহীন


ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে মাঠে নামার আগে বেকায়দায় বায়ার্ন মিউনিখ। নতুন কোচ টমাস টুখেল এখনো এক সুতোয় বাঁধতে পারেননি দলকে। এদিকে মাঠের ভেতরের ঝগড়াঝাঁটি ড্রেসিংরুমে টেনে মারামারি বাঁধিয়েছেন সাদিও মানে ও লের‍য় সানে। সিটির বিপক্ষে ডু অর ডাই ম্যাচের আগে এই ঘটনা নিয়ে বায়ার্ন অস্বস্তিতে থাকলেও সিটির কোচ পেপ গার্দিওলা মনে করেন, এই ঘটনা ব্যাভেরিয়ানদের জন্য আশীর্বাদের কারণ হতে পারে।

অজ্ঞাত কারণে আকস্মিকভাবে কোচ হুলিয়ান নাগেলসমানকে বরখাস্ত করে টমাস টুখেলকে বায়ার্ন মিউনিখের কোচ করার পর থেকে উল্টোপথে হাঁটছে ব্যাভেরিয়ানরা। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ম্যানচেস্টার সিটির মাঠে ৩-০ গোলে হেরে এসেছে সাদিও মানে, লেরয় সানেরা। তাতে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায়ের শঙ্কায় ছয়বারের চ্যাম্পিয়নরা।

এদিন শুধু হারের কারণেই নয়, বায়ার্নের অস্বস্তি বেড়েছে অন্য কারণেও। প্রথম লেগের এই ম্যাচে ৬৯ মিনিটে বদলি হিসেবে নামেন সাদিও মানে। ম্যাচের ৮৪ মিনিটে কোনো একটা বিষয় নিয়ে সতীর্থ লেরয় সানের সঙ্গে তর্কে জড়ান মানে। ম্যাচ হেরে মাঠ ছাড়ার পর সে তর্ক গড়ায় বচসায়।

ঘটনা এতদূর গড়ায় যে, শান্তশিষ্ট বলে পরিচিতি থাকা সাদিও মানে মাথা গরম করে ঘুষি মেরে বসেন সানের মুখে। তাতে ঠোঁট ফেটে রক্ত ঝরে সানের। ক্লাব এতে ক্ষিপ্ত হয়ে মানেকে ক্লাব থেকে বহিষ্কারের কথা ভাবলেও ক্ষমা চাওয়ায় সানে তাকে ক্লাবে রাখার জন্য সুপারিশ করেন। তবে শাস্তির হাত থেকে একদম ছাড় পাননি সেনেগালিজ উইঙ্গার। এক ম্যাচের জন্য তাকে নিষিদ্ধ ও জরিমানা করে ক্লাব।

নিষেধাজ্ঞার কারণে মানে খেলতে পারেননি বুন্দেসলিগায় হফেনহেইমের বিপক্ষে ম্যাচটি। তবে নিষেধাজ্ঞা শেষ হওয়ায় বুধবার (১৯ এপ্রিল) সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচটিতে খেলতে পারবেন তিনি।

কিন্তু কোচ টুখেল মানেকে এতোবড় ঘটনার পর খেলাবেন তো? নিজেদের মাঠে বড় চ্যালেঞ্জের সামনে বায়ার্ন। সেমিফাইনালে পা রাখতে হলে কমপক্ষে ৪ গোলে হারাতে হবে সিটিকে। কোচ টুখেল বলছেন, সব মিটমাট হয়ে যাওয়ায় এই বাঁচামরার ম্যাচে স্কোয়াডে থাকবেন মানে।

সানে-মানের সমস্যার মিটমাট হলেও মাঠে তার কোনো প্রভাব পড়বে কিনা -সিটির বস পেপ গার্দিওলাকে করা হয়েছিল এমন প্রশ্ন। তার জবাবে বেশ অবাক করার উত্তর দিলেন গার্দিওলা, 'কখনো কখনো দলকে এক সুতায় গাঁথতে ঝগড়াঝাঁটির দরকার আছে। আমি এ ব্যাপারে নিশ্চিত। এটা কোনো দুর্বলতা নয়। আমাদের বিপক্ষে (বায়ার্নের) এটা শক্তির জায়গা।'