১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ০৫:০৪:৪৮ পূর্বাহ্ন


পুলিশের চাকরিজীবনের ২ যুগ পূর্ণ করলেন আরএমপি পুলিশ কমিশনার
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২২-০২-২০২২
পুলিশের চাকরিজীবনের ২ যুগ পূর্ণ করলেন আরএমপি পুলিশ কমিশনার পুলিশের চাকরিজীবনের ২ যুগ পূর্ণ করলেন আরএমপি পুলিশ কমিশনার


বাংলাদেশ পুলিশের  চাকরিজীবনের দুই যুগ পূর্ন করলেন আরএমপি পুলিশের পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় আরএমপি সদরদপ্তরে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে ফুল দিয়ে পুলিশ কমিশনারকে তাঁর সফল চাকুরিজীবনের ২৪ বছর পূর্তিতে আরএমপি পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়। 

পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক দেশ সেবার মহান ব্রত নিয়ে ১৯৯৮ সালের ২২ ফেব্রুয়ারি ১৭তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। 

চাকুরীর শুরুতেই সহকারী পুলিশ কমিশনার হিসেবে তিনি রাজশাহী মেট্রোপলিটন পুলিশে কর্মরত ছিলেন। 

তিনি পুলিশ সুপার হিসেবে শরীয়তপুর জেলা, পটুয়াখালী জেলা, দিনাজপুর জেলা, খাগড়াছড়ি জেলা এবং জয়পুরহাট জেলায় দায়িত্ব পালন করেছেন। 

তিনি ডিআইজি(কনফিডেন্সিয়াল এন্ড কাউন্টার টেররিজম) হিসেবে স্পেশাল ব্রাঞ্চ, ঢাকায় কর্মরত ছিলেন।

অদম্য পরিশ্রমী, মেধা ও মননে আধুনিক, অনন্য ব্যক্তিত্ব সম্পন্ন পুলিশ কর্মকর্তা মোঃ আবু কালাম সিদ্দিক গত (১০ সেপ্টেম্বর ২০২০) পুলিশ কমিশনার হিসেবে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে যোগদান করেন। 

এরপর রাজশাহী মহানগরীকে নিরাপদ নগরী হিসেবে গড়ে তুলতে সাইবার ক্রাইম ইউনিট গঠন এবং নগর জুড়ে সিসি ক্যামেরা স্থাপন করেন। 

কিশোর অপরাধ দমনের লক্ষ্যে কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজ তৈরী করেন। সেই সাথে ডিজিটাল সেবা ও তথ্য আদান-প্রদানে হ্যালো আরএমপি অ্যাপ চালু করেন। 

পুলিশ কমিশনারের উদ্যোগেই আরএমপিতে “পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক” স্থাপন করে বিনামূল্যে বাড়ি বাড়ি অক্সিজেন সেবা দেয়া হচ্ছে। তার অনন্য মানবিক উদ্যোগে আরএমপিতে “পুলিশ ব্লাড ব্যাংক, আরএমপি, রাজশাহী” প্রতিষ্ঠা করে মুমূর্ষু রোগীকে বিনা মূল্যে রক্ত সরবরাহ করা হচ্ছে।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোঃ মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ রশীদুল হাসান পিপিএম ও উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মোঃ সাজিদ হোসেন সহ আরএমপি’র উর্ধ্বতন কর্মকর্তাগণবৃন্দ।

রাজশাহীর সময় /এএইচ