২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:৫১:৩৯ অপরাহ্ন


ভারতের সাথে রেল-সড়ক উভয় দিক দিয়েই যোগাযোগ বাড়ানো হবে: ভারতীয় হাই কমিশনার
মঈন উদ্দীন:
  • আপডেট করা হয়েছে : ১৭-০৪-২০২৩
ভারতের সাথে রেল-সড়ক উভয় দিক দিয়েই যোগাযোগ বাড়ানো হবে: ভারতীয় হাই কমিশনার ভারতের সাথে রেল-সড়ক উভয় দিক দিয়েই যোগাযোগ বাড়ানো হবে: ভারতীয় হাই কমিশনার


বাংলাদেশ ও ভারতের মধ্যে রেল ও সড়ক উভয় দিক দিয়েই যোগাযোগ বাড়ানো হবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা।

সোমবার (১৭ এপ্রিল) মুজিবনগর দিবস উপলক্ষে জাতীয় নেতা শহীদ এএইচএম কামারুজ্জামানের কবরে শ্রদ্ধা নিবেদন করেন ভারতীয় হাইকমিশনার। শ্রদ্ধা নিবেদন শেষে রাজশাহীতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগ ও ব্যবসা-বাণিজ্য সহজ করতে আমরা কাজ করছি। এটি ধারাবাহিক একটি প্রক্রিয়া। দুই দেশের মধ্যে যোগাযোগ আরও উন্নত করতে একাধিক প্রকল্প নিয়ে এখন কাজ করা হচ্ছে। উন্নয়ন কর্মসূচি বাড়াতে আমাদের বিভিন্ন কর্মসূচি অব্যাহত আছে। আমরা রেল ও সড়ক উভয় দিক দিয়েই যোগাযোগ বাড়াবো, যা প্রক্রিয়াধীন।

এছাড়া ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশ ও ভারত এই দুই দেশের জনগণের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করেন এবং তা সবসময় অব্যাহত থাকবে বলেও জানান। এ সময় তিনি শ্রদ্ধাভরে মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মরণ করেন।

এর আগে, সোমবার সকালে মুজিবনগর দিবস উপলক্ষে নগরীর কাদিরগঞ্জ এলাকায় থাকা শহীদ জাতীয় নেতা কামারুজ্জামানের মাজারে আসেন তিনি। এ সময় তার সঙ্গে রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার মনোজ কুমারসহ হাইকমিশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভারতীয় হাইকমিশনারের কর্মকর্তারা শহীদ কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে তার আত্মার মাগফিরাত কামনায় নীরবতা পালন করেন।